২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে খালেদা জিয়ার মুক্তিদাবি আন্দোলন পুলিশী বাঁধায় পণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১৩ অপরাহ্ণ, ২৪ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিদাবি আন্দোলনের স্বপক্ষে বরিশাল নগরীতে সেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল পুলিশের বাঁধায় পণ্ড হয়ে গেছে। সোমবার সকালে সংগঠনটির জেলা কার্যালয় অশ্বিনী কুমার হলের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শেষে নেতাকর্মীরা মুক্তিদাবি সংবলিত শ্লোগান দিয়ে রাজপথে নামতে গিয়ে পুলিশের বাঁধার মুখে পড়ে। দীর্ঘক্ষণ সেখানে পুলিশের সাথে ধাক্কা-ধাক্কির পরে একপর্যায়ে পিছু হাটে নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্তি ও কেন্দ্রীয় নেতা রুহুল কবির রিজভীর ওপর রাজধানীতে হামলার বিচার চেয়ে সকালে দলীয় কার্যালয় সম্মুখ সমাবেশ করে মহানগর সেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। এসময় পুলিশ অশ্বিনী কুমার হলের প্রবেশদ্বারে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করে রাখে যাতে নেতাকর্মীরা সদর রোডে নামতে না পারে। সমাবেশ শেষে মহানগর সেচ্ছাসেবক দলের সভাপতি মাহাবুবুর রহমান পিন্টু ও সাধারণ সম্পাদক মশিউর রহমান মঞ্জুর নেতৃত্বে অর্ধশত কর্মী-সমর্থক পুলিশের সেই বলয় ভেঙে রাজপথে নামার চেষ্টা করলে শুরু হয় ধাক্কা-ধাক্কি।

একটি সূত্র জানায়- সেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা রাজপথে যোকোন মুল্যে শো-ডাউন দিতে চেয়েছিল। বিপরিতে পুলিশও তাদের রোহিত করতে হার্ডলাইনে অবস্থান নেয়। ফলে শেষ পর্যন্ত আর পুলিশের কাছে পেরে ওঠেনি সেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা, পিছু হঠতে বাধ্য হয়।

বরিশাল কোতয়ালি মডেল থানা পুলিশের ইনচার্জ নুরুল ইসলাম বলেন- সেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের সমাবেশ বা রাজপথে বিক্ষোভ করার কোন অনমুতি না থাকার পরেও তারা মাঠে নেমেছে। শহরে বিশৃঙ্খলা সৃষ্টির শঙ্কায় তাদের কার্যালয় সম্মুখ থেকে বের হতে দেওয়া হয়নি। পরে বিক্ষোভ মিছিল করতে চাইলে বাঁধা দেওয়া হয়।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন