২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশাল নগরীর সড়ক দখলমুক্ত রাখতে পুলিশের অভিযান

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, ২২ জানুয়ারি ২০১৯

সড়ক ও ফুটপাত দখলমুক্ত করতে সহকারী পুলিশ কমিশনার মো. শাখাওয়াত হোসেন ও সাহেদ আহমেদ নেতৃত্বে অভিযানে নেমেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি)। মঙ্গলবার (২২ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের নথুল্লাবাদ বাসস্ট্যান্ড থেকে আমতলার মোড় পর্যন্ত উচ্ছেদ অভিযান চালানো হয়।

বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান বরিশালটাইমস বলেন, নগরের কাশিপুর সুরভী পেট্রোলপাম্প থেকে আমতলার মোড় পর্যন্ত ফোর লেন দখল করে অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। পাশাপাশি ব্যস্ততম নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন মহাসড়কে যত্রতত্র গাড়ি থামিয়ে মালামাল লোড-আনলোড এবং যাত্রী ওঠা-নামা করানো হয়। ফলে পথচারীদের বিড়ম্বনা ও যানবাহনের স্বাভাবিক চলাচল ব্যহত হওয়ার পাশাপাশি ছোটখাটো দুর্ঘটনাও ঘটছে।

এরই পরিপ্রেক্ষিতে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোশারফ হোসেনের নির্দেশে সড়ক দখলমুক্ত ও শৃঙ্খলা ফিরিয়ে আনতে দু’জন সহকারী পুলিশ কমিশনারের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

তিনি আরও বলেন- সোমবার (২১ জানুয়ারি) থেকে অভিযান শুরু হয়েছে। ওইদিন অবৈধ দখলদারদের স্থাপনা সরিয়ে নিতে সময় দেওয়া হয়। কিন্তু তাতে কাজ না হওয়ায় পরদিন মঙ্গলবার উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এসময় পুলিশ সদস্যরা নিজেরাই রাস্তার পাশে থাকা ইট-বালু, পাথরসহ অন্যান্য নির্মাণ সামগ্রী রাস্তার উপর থেকে অপসারণ ও অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়।

এছাড়া অভিযানের শুরুর দিকে ট্রাকসহ কয়েকটি গাড়িও জব্দ করা হয়। তবে পরবর্তীতে আর ভুল করবে না বলে ক্ষমা চাইলে গাড়িগুলো ছেড়ে দেওয়া হয় বলেও জানানা তিনি।

এদিকে পুলিশের এমন অভিযান সাধারণ মানুষের প্রশংসা কুড়িয়েছে। কেননা গত দু’দিনে তাদের এমন অভিযানের কারণে কাশিপুর থেকে আমতলার মোড় পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়কে শৃঙ্খলা ফিরে আসার পাশাপাশি পথচারী ও যানবাহন চলাচল ঝুঁকিমুক্ত হয়েছে।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন