২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশাল জেলা প্রশাসককে প্রাথমিক শিক্ষক মহাজোটের স্মারকলিপি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৫০ অপরাহ্ণ, ২৩ আগস্ট ২০২০

আরিফ আহমেদ মুন্না ২০১৩ সালে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকদের পূর্বের চাকরিকাল, জ্যেষ্ঠতা, পদোন্নতি, সিলেকশন গ্রেড ও টাইম স্কেল নিয়ে সৃষ্ট জটিলতা নিরসন এবং ২০২০ সালের ১২ আগস্ট অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত টাইম স্কেল কর্তনের পরিপত্র বাতিলের দাবিতে বরিশাল জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট।

সংগঠনের বরিশাল জেলা শাখার পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবরে ৩ দফা দাবি সম্বলিত ওই স্মারকলিপি রোববার বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের হাতে তুলে দেন জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোটের জেলা আহবায়ক ও বাবুগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জাহিদুর রহমান সিকদার।

এসময় জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোটের বরিশাল জেলা শাখার যুগ্ম আহবায়ক সহিদুল ইসলাম সহিদ ও আবদুর রাজ্জাক বাচ্চুসহ সংগঠনের জেলা ও উপজেলা কমিটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। নেতারা ১২ আগস্ট অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত টাইম স্কেল কর্তনের পরিপত্র বাতিলসহ ৩ দফা দাবি বাস্তবায়ন না হলে এসময়  কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন।

উল্লেখ্য, বেসরকারি ও রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয় থেকে ২০১৩ সালে অধিগ্রহণকৃত প্রাথমিক শিক্ষক বিধিমালা-২০১৩ অনুসারে পূর্বের চাকরির অর্ধেক (৫০%) সময়কাল গণনা করে জ্যেষ্ঠতা, পদোন্নতি, সিলেকশন গ্রেড ও টাইম স্কেল প্রদান, চলতি বছরের ১২ আগস্ট অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত টাইম স্কেল কর্তনের পরিপত্র বাতিল এবং অধিগ্রহণকৃত প্রাথমিক বিদ্যালয়ের গেজেট থেকে বাদ পড়া প্রধান শিক্ষকদের গেজেটভুক্ত করার ৩ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার একযোগে সারাদেশে (৬৪ জেলায়) ওই স্মারকলিপি প্রদান করে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট। #

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন