২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাবুগঞ্জে ভাসমান বেদে ৩৪ পরিবার পাচ্ছে স্থায়ী স্বপ্নের ঠিকানা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, ২৯ সেপ্টেম্বর ২০২২

বাবুগঞ্জে ভাসমান বেদে ৩৪ পরিবার পাচ্ছে স্থায়ী স্বপ্নের ঠিকানা

আরিফ আহমেদ মুন্না বাবুগঞ্জে স্থায়ী স্বপ্নের ঠিকানা পাচ্ছে নদীতে ভাসমান ৩৪ বেদে পরিবার। ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের চতুর্থ পর্যায়ে ভাসমান ৩৪ বেদে পরিবারকে দেওয়া হচ্ছে জমিসহ বসতঘর। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) উপজেলার রহমতপুর ইউনিয়নের দোয়ারিকা গ্রামের পুরাতন ফেরিঘাট এলাকায় আশ্রয়ণ প্রকল্পের চতুর্থ পর্যায়ে ছিন্নমূল ভাসমান বেদে পরিবারের জন্য প্রধানমন্ত্রীর অনুদানের ওই বসতঘর নির্মাণকাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুসরাত ফাতিমা শশী।

এসময় সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ নাসির উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রহমতপুর ইউপি চেয়ারম্যান মৃধা আক্তার-উজ-জামান মিলন, জাহাঙ্গীরনগর ইউপি চেয়ারম্যান কামরুল আহসান হিমু খান, রহমতপুর ইউপি সদস্য জাহিদুল ইসলাম নয়ন প্রমুখসহ জনপ্রতিনিধি, সাংবাদিক এবং বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। নির্মাণকাজের উদ্বোধন শেষে আশ্রয়ণ প্রকল্পের সফলতা এবং প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া-মোনাজাত করা হয়।

ইউএনও নুসরাত ফাতিমা শশী এবং পিআইও মোঃ নাসির উদ্দিন আহমেদ জানান, বাবুগঞ্জ উপজেলার দোয়ারিকা গ্রামে ভাসমান ৩৪টি বেদে পরিবারের জন্য জমিসহ বসতঘর নির্মাণ করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের চতুর্থ পর্যায়ে বেদে পরিবারসহ ভূমিহীন ও গৃহহীনদের জন্য মোট ৫৩টি বসতঘর নির্মাণ করা হবে। চতুর্থ পর্যায়ের প্রতিটি ঘরের নির্মাণব্যায় ধরা হয়েছে ২ লাখ ৫৯ হাজার টাকা। এর আগের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে বাবুগঞ্জ উপজেলায় নির্মিত মোট ২৭৬টি বসতঘর ভূমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে।;

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন