২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বেতাগীতে ত্রাণ নিয়ে ছুঁটছেন উপজেলা চেয়ারম্যান ও ইউএনও

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:২৯ অপরাহ্ণ, ০২ এপ্রিল ২০২০

হৃদয় হোসেন মুন্না, বেতাগী:: প্রাণঘাতী করোনার প্রভাবে বরগুনার বেতাগীতে ঘরবন্দি মানুষের দিন কাটছে আতঙ্ক আর উৎকণ্ঠায়। এমন সময়ে কোনো কর্মহীন অসহায় দিনমজুর ও খেটে খাওয়া দুস্থ-দরিদ্ররা যাতে না খেয়ে না থাকে, সরকারের সেই পদক্ষেপ বাস্তবায়নে ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালইয়ের দারিদ্র্য বিমোচন কর্মসূচির আওতায় এসব মানুষের মাঝে ১০ কেজি করে চাল, ৫ কেজি আলু , ২ কেজি তেল ও ২ কেজি ডালের প্যাকেট সম্বলিত খাদ্য ত্রাণ বিতরণ করা হচ্ছে।

এসব খাদ্য সহায়তা উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও গ্রামে গ্রামে ছুঁটে গিয়ে কর্মহীন অসহায় দিনমজুর ও দুস্থ-দরিদ্র মানুষের মাঝে বিতরণ করছেন বেতাগী উপজেলা পরিষদের চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রাজীব আহসান।

এমনকি তারা রাতের আঁধারেও উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে নিজের হাতে দুস্থ, অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন।

চলতি কর্মসূচিতে গতকাল বুধবার (০১ এপ্রিল) রাতে উপজেলার খাঁনের হাট, কাউনিয়া ও সড়িষামুড়ির বিভিন্ন গ্রামে ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মাকসুদুর রহমান ফোরকান, উপজেলা নির্বাহী অফিসার মো: রাজীব আহসান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: আমিরুল ইসলাম পিন্টু, বেতাগী প্রেসক্লাবের সভাপতি মোঃ মিজানুর রহমান মজনু।
উপজেলা নির্বাহী অফিসার মো: রাজীব আহসান জানান, উপজেলার দেড় হাজার দিনমজুর ও দুস্থ-দরিদ্র পরিবারের মাঝে পর্যায়ক্রমে এ ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হবে।

তিনি আরও বলেন, করোনার কারণে ঘরবন্দি কর্মহীন অসহায় কোনো মানুষ যাতে না খেয়ে থাকে, সেটি নিশ্চিত করতে বাড়ি বাড়ি গিয়ে নিজেই ত্রাণ সামগ্রী নিয়ে হাজির হচ্ছি। ত্রাণ সামগ্রী উপজেলার সর্বত্র পৌঁছাতে দিনরাত কাজ করে যাচ্ছি। এ সময় সবাইকে ঘরে থাকার পরামর্শ দেন। খাদ্য সংকট দূর করতে মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে বলে আশ্বস্ত করেন তিনি।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন