২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মজা করে ৩৩৩ নম্বরে ফোন ছেলের, ইউএনওকে দেখে অবাক বাবা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৫০ অপরাহ্ণ, ০৬ এপ্রিল ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: ‘ঘরে অবস্থান করছি, খাবার নেই। কেউ সহযোগিতা করেনি আমাদের’ এভাবে মজা করে স্বাস্থ্য বাতায়ন হেল্প নম্বর ৩৩৩-এ ফোন দিয়ে খাদ্য সহায়তা চান বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলার শংকরপুর গ্রামের এক যুবক (৩৫)। একই সঙ্গে দ্রুত খাবার দেয়া না হলে অঘটন ঘটে যাওয়ার ইঙ্গিত দেন তিনি।

এমন ফোন পাওয়ার সঙ্গে সঙ্গে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবির সোমবার বেলা ১১টায় ত্রাণসামগ্রী নিয়ে ওই বাড়িতে হাজির হন। তখন শোনা যায় অন্যরকম কথা।

ইউএনওকে এলাকাবাসী জানান ওই পরিবার সচ্ছল। পরিবারে কোনো অভাব নেই। ফোন করা যুবকের বাবা একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা। তার ভাই ইনকাম ট্যাক্সে চাকরি করেন। সবাই একসঙ্গে একই পরিবারে থাকেন। এই পরিবারে এই মুহূর্তে কোনো সাহায্যের প্রয়োজন নেই।

এদিকে খাদ্য সহায়তা চেয়ে ফোন করায় এবং ইউএনওর হাতে ত্রাণসামগ্রী দেখে বিব্রত হন ওই যুবকের বাবা। ছেলের এ ধরনের কাজে ইউএনওর কাছে দুঃখপ্রকাশ করেন বাবা। এ সময় মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সনাতন চন্দ্র সরকার, স্থানীয় ইউপি চেয়ারম্যান মোকলেসার রহমান উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবির বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় কর্মহীন মানুষ ঘরে অবস্থানের কারণে সরকারের পক্ষ থেকে বাড়িতে গিয়ে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। আমরা প্রতিটি ফোনকলই গুরুত্বপূর্ণ মনে করি। বিষয়টি নিয়ে দুষ্টুমি করার কিছু নেই। তাদের সতর্ক করা হয়েছে।

তিনি বলেন, সচ্ছল ব্যক্তিরা জরুরি সেবার নম্বরে ফোন দিয়ে হয়রানি না করার জন্য অনুরোধ করছি। একই সঙ্গে সচ্ছল হয়েও গরিবের ত্রাণসামগ্রী গ্রহণ না করার অনুরোধ থাকল।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন