২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মন্ত্রী আনিসুল হকের মায়ের মৃত্যুতে আইন সমিতির শোক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫২ অপরাহ্ণ, ১৮ এপ্রিল ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: মন্ত্রী আনিসুল হকের মায়ের মৃত্যুতে আইন সমিতির শোক আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এর মাতা এবং বঙ্গবন্ধুর সহচর অ্যাডভোকেট সিরাজুল হকের সহধর্মিণী জাহানারা হক এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ আইন সমিতি।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ শোক জানানো হয়। আইন সমিতির সভাপতি সাজ্জাদ হোসেন ও সাধারণ সম্পাদক কেশব রায় চৌধুরী স্বাক্ষরিত ওই শোক বার্তায় মরহুমার আত্মার মাগফিরাত কামনা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

আইন সমিতি মনে করে, তারা একজন সুহৃদ ও অভিভাবক হারিয়েছে। এ শূণ্যতা ও ক্ষতি অপূরণীয়।

প্রসঙ্গত, শুক্রবার দিনগত রাত ৩টা ৪০ মিনিটে রাজধানীর এপোলো হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ২৭ অক্টোবর ২০১৯ তারিখ থেকে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি দীর্ঘদিন যাবৎ হৃদরোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৫ বছর ০৫ মাস ২১ দিন। উল্লেখ্য, বঙ্গবন্ধুর বিশ্বস্ত ও ঘনিষ্ট সহচর অ্যাডভোকেট সিরাজুল হকের সহধর্মিণী জাহানারা হক। সিরাজুল হক বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার, জাতীয় সংসদ সদস্য, প্রখ্যাত আইনজীবী ও বঙ্গবন্ধু হত্যা মামলার চিফ প্রসিকিউটর ছিলেন।

সিরাজুল হক ও জাহানার হক দম্পতির সম্তান আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের সংসদ সদস্য। ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে ও ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ওই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। বর্তমানে আনিসুল হক সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী।

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন