৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

মানুষ ক্ষুধা ও ঋণের বোঝা নিয়ে ঈদ করতে যাচ্ছে: চরমোনাই পির

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:৩৮ অপরাহ্ণ, ০৯ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: দেশ ভয়াবহ সঙ্কটে নিপতিত বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম। তিনি বলেন, এ বছর এমন এক মুহুর্তে পবিত্র ঈদুল ফিতর উদযাপন হচ্ছে, যখন মানুষ অর্থনৈতিকভাবে বিপর্যস্ত। মানুষ ক্ষুধা ও বিশাল ঋণের বোঝা নিয়ে ঈদ উদযাপন করতে যাচ্ছে। নানাবিধ সমস্যায় জর্জরিত মানুষ। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে। আধিপত্যবাদি শক্তির করায়াত্তে দেশ। সবমিলে দেশ ভয়াবহ সঙ্কটে নিপতিত।

সোমবার ‘পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীর প্রতি আন্তরিক মোবারকবাদ, অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে’এক বাণীতে এ মন্তব্য করেন রেজাউল করিম। তিনি বলেন, এ বছর প্রকৃত অর্থে কোন মানুষের মনে আনন্দ না থাকলেও মুমিন মুসলমানদের প্রকৃত আনন্দ হচ্ছে আল্লাহর তা’য়ালার নির্দেশ মানার মধ্যে। যে যত বেশি আল্লাহর আনুগত্য বা ইবাদত করতে পারবে তার মনে ততবেশি আনন্দ।

চরমোনাই পির বলেন, রহমত, মাগফিরাত ও নাজাতের পয়গাম নিয়ে মাহে রমজান এসেছিল। পবিত্র রমজান সকলকে হিংসা-বিদ্বেষ, মারামারি, পরনিন্দা ও চোগলখোরী ছেড়ে দিয়ে আত্ম সংযম অর্জন করতে শিখায় এবং আল্লাহর ভয় অর্জনের শিক্ষা দেয়।

সকল প্রকার ফেৎনা-ফাসাদ ছেড়ে দিয়ে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে সত্যিকার দেশপ্রেমিক হিসেবে ইসলাম, দেশ ও মানবতার কল্যাণে কাজ করার শিক্ষা দেয়। তিনি আরও বলেন, সর্বস্তরের জনতার প্রতি ঈদুল ফিতরের অনাবিল আনন্দ, সুখ-সমৃদ্ধি, সুস্বাস্থ্য কামনা করছি।

78 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন