২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মির্জাগঞ্জে ইউনিয়ন আ’লীগের নতুন কমিটি বাতিলের দাবি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:১৩ অপরাহ্ণ, ১৯ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, মির্জাগঞ্জ:: পটুয়াখালীর মির্জাগঞ্জের মাধবখালী ইউনিয়ন আওয়ামী লীগে ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে ও আত্মীয়করণ করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ওই ইউনিয়নের পদ বঞ্চিত ত্যাগী নেতাকর্মীরা। মঙ্গলবার দুপুরে মির্জাগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মাধবখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মো. ইউসুফ আলী আকন। এ সংবাদ সম্মেলনে পদ বঞ্চিত ৪১জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে তারা উল্লেখ করেন, মাধবখালী ইউনিয়ন আওয়ামী লীগের কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে পূর্ণাঙ্গ গঠিত কমিটির সভাপতি কাজী মো. মিজানুর রহমান লাভলু ও সাধারণ সম্পাদক মো. হালিম মোল্লার স্ত্রী, আপন ভাই-বোন, ভায়রাসহ নিকট আত্মীয়-স্বজন এবং উৎকোচের বিনিময়ে বিএনপির সক্রিয় কর্মীদের নিয়ে ৬৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

অথচ আওয়ামী লীগের পরীক্ষিত নির্যাতিত এবং বিগত কমিটিতে গুরুত্বপূর্ণ পদে থাকা নেতা-কর্মীদের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান দেওয়া হয়নি।

এ ব্যাপারে মাধবখালী ইউনিয়ন কমিটির সভাপতি কাজী মো. মিজানুর রহমান লাভলু বলেন, বিগত সময়ে দলের জন্য যারা নির্যাতিত এবং সক্রিয় ছিলেন তাদের নিয়েই কমিটি গঠন করা হয়েছে। এদের মধ্যে কেউ কেউ আত্মীয় স্বজন থাকতেই পারে।

মির্জাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি গাজী আতহার উদ্দীন আহমেদ জানান, নিয়ম মেনেই কমিটি গঠন করা হয়েছে। তবে কমিটিতে বঞ্চিতদের নিয়ে আলোচনা সাপেক্ষে সম্ভব হলে পুনরায় সমন্বয় করা যেতে পারে।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন