২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মেয়েকে বিয়ে না করায় প্রভাষকের বিরুদ্ধে মামলা অধ্যক্ষের!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ণ, ১৯ ফেব্রুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজের প্রভাষক দুরুল হুদাকে নিজের মেয়ের সাথে বিয়ের প্রস্তাব দিয়েছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ শফিউল আলম। এমন দাবি করেছেন প্রভাষক দুরুল হুদা। একই সাথে তার দাবি, তিনি এই প্রস্তাব নাকচ করায় ক্ষিপ্ত হয়ে অধ্যক্ষ এবং তার স্ত্রী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়রা আরজুমান বানু তার বিরুদ্ধে মামলা করেছেন।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী নগরীর আলুপট্টি মোড়ে একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেছেন প্রভাষক দুরুল হুদা।

তিনি বলেন, অধ্যক্ষের মেয়েকে বিয়ে না করে তিনি অন্য এক মেয়েকে বিয়ে করেছেন। তাকে প্রতিষ্ঠান থেকে চাকরিচ্যুত করার চেষ্টা চালাচ্ছেন তারা। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়রা আরমুজান বানু তার ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া মেয়ের সঙ্গে অশালীন আচরণের মিথ্যা অভিযোগ এনে তার বিরুদ্ধে মামলা করেছেন। এর আগে তার বড় মেয়ের সঙ্গে বিয়ের প্রস্তাব দিয়েছেন। তবে পরবর্তীতে অধ্যক্ষ তার ছোট মেয়েকে প্রাইভেট পড়ানোর প্রস্তাব দেন দুরুল হুদাকে। এতে রাজি হয়ে কখনো অধ্যক্ষের চেম্বার আবার কখনো তার বাসায় গিয়ে পড়াতেন তিনি।

পরে গেল ১৪ অক্টোবর তিনি আর প্রাইভেট পড়াবেন না মর্মে অধ্যক্ষকে জানিয়ে দিলে অধ্যক্ষ ক্ষিপ্ত হন এবং ১৬ অক্টোবর তাকে ডেকে পাঠান। এ সময় তিনি তার ছোট মেয়ের সঙ্গে অশালীন আচরণ করেছে বলে অভিযোগ করেন দুরুল হুদার বিরুদ্ধে। এতে অধ্যক্ষ দুরুলকে সাত দিনের মধ্যে চাকরি ছেড়ে দিতে বলেন। পরে ২০ অক্টোবর তার বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগে মতিহার থানায় মামলা করেন।

এরপর প্রভাষক আদালত থেকে আগাম জামিন নিয়ে এলেও অধ্যক্ষ ও তার পরিবারের পক্ষ থেকে প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে। এতে প্রভাষক দুরুল হুদা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

এ বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু বলেন, প্রভাষক দুরুল হুদা যা বলেছেন তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

তিনি বলেন, কারো বিরুদ্ধে এমন অভিযোগ হলে তাকে সাময়িক বহিষ্কার করে তদন্ত করা হয়। কিন্তু তার বিরুদ্ধে সেটা করা হয়নি সুতরাং তিনি এ বিষয়ে মিথ্যা বলছেন।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন