৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

যে কোনো মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে: বরিশাল বিভাগীয় কমিশনার

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৬:৫৭ অপরাহ্ণ, ১৬ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশাল বিভাগীয় কমিশনার মো. শওকত আলী বলেছেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনও যে কোনো মূল্যে শতভাগ সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে হবে।’

এ লক্ষ্যে তিনি সংশ্লিষ্টদের ঐক্যবদ্ধ হয়ে নিজ নিজ অবস্থান থেকে তৎপর থাকার পরামর্শ দেন তিনি। আজ মঙ্গলবার বরিশাল বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে আয়োজিত বিভাগীয় আইনশৃঙ্খলা কমিটির সভায় ভার্চ্যুয়ালি সংযুক্ত থেকে শওকত আলী এসব কথা বলেন।

এ ছাড়াও নদী বিচ্ছিন্ন, প্রত্যন্ত ও দুর্গম এলাকাসহ বরিশাল বিভাগের সর্বত্র উপজেলা পরিষদ নির্বাচনের নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার প্রতিনিধিদের তাগিদ দেন কমিশনার মো. শওকত আলী। সভায় আগতরা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনেও যথাযথ নিরাপত্তা ও সুষ্ঠু পরিবেশ নিশ্চিতের ওপর গুরুত্বারোপ করেন।

মতবিনিময় সভায় ভার্চ্যুয়ালি আরও যুক্ত ছিলেন—বরিশাল রেঞ্জ ডিআইজি মো. জামিল হাসানসহ বিভিন্ন জেলার জেলা প্রশাসক, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, পুলিশ, আনসার ও ভিডিপি, র‍্যাব, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, নৌ পুলিশ, কোস্টগার্ড, কারা অধিদপ্তর এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা।

প্রসঙ্গত, এবারের ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে বরিশাল জেলার সদর ও বাকেরগঞ্জ উপজেলা এবং পিরোজপুর জেলার সদর, নাজিরপুর ও ইন্দুরকানী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে, যার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৮ মে। এর মধ্যে পিরোজপুর জেলার তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

78 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন