২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সেই বৃদ্ধার মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:২৮ অপরাহ্ণ, ১৮ ডিসেম্বর ২০১৮

রাস্তার পাশে পরিত্যক্ত অবস্থায় পাওয়া সেই বৃদ্ধা চলে গেলেন না ফেরার দেশে। ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সন্ধ্যায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৮০ বছরের বৃদ্ধা চানবরু বেগম।

খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাহার মিয়া হাসপাতালে ছুটে গিয়ে বৃদ্ধা চানবরু বেগমের মরদেহ দাফনের জন্য পৌর কর্তৃপক্ষ ও স্থানীয় কয়েকজনকে দায়িত্ব দেন।

জানা গেছে, বৃদ্ধা চানবরু চির কুমারী। তিনি বাবা-মায়ের সঙ্গেই থাকতেন। বাবা-মা মারা যাওয়ার পর ছোট বোন জাহানুল বেগমের কাছে থাকতেন তিনি। পারিবারিক প্রয়োজনে জাহানুল বেগমও ঢাকায় চলে যান। এরপর আত্মীয় স্বজনদের বাড়ি, ঘরের বারান্দা, রান্না ঘর, গোয়াল ঘরে আশ্রয় নিয়ে জীবন চলতো চানবরু বেগমের। বয়সের ভারে স্বাভাবিক জীবন যাপন করতে অক্ষম হয়ে পড়েন। বাসন্ডা এলাকায় তিনি আত্মীয় স্বজনদের বাড়িতে থাকতেন। প্রায় এক মাস আগে শহরের বাসন্ডা ব্রিজের ঢালে রাস্তার পাশে তার আত্মীয় স্বজনরা তাকে ফেলে রেখে যায়।

বিষয়টি কয়েকজন সাংবাদিক ও স্থানীয়রা জেলা প্রশাসক মো. হামিদুল হককে জানালে তিনি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতাহার মিয়াকে সেখানে পাঠিয়ে ওই বৃদ্ধার চিকিৎসার ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। তাকে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়। সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. গোলাম ফরহাদ তাকে চিকিৎসা পর্যবেক্ষণে রাখেন। ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক এবং সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদারও চিকিৎসার তদারকি করতেন।

এ ব্যাপারে ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাহার মিয়া বলেন, প্রায় এক মাস আগে শহরের বাসন্ডা ব্রিজের ঢালে পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায় বৃদ্ধা চানবরুকে। তাকে উদ্ধার করে সার্বিক চিকিৎসাসহ অর্থিক সহায়তা দেয়া হয় । সোমবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আমরা চানবরুর দাফৃনের জন্য পৌর কর্তৃপক্ষ ও স্থানীয় কয়েকজনকে দায়িত্ব দিয়েছি।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন