২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সেই ব্রিজ দিয়ে চলছে যানবাহন, ১৫ টনের ওপর চলাচল নিষেধ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৫৫ অপরাহ্ণ, ২৭ মে ২০২২

সেই ব্রিজ দিয়ে চলছে যানবাহন, ১৫ টনের ওপর চলাচল নিষেধ

লালমোহন (ভোলা) প্রতিনিধি:: ভোলা-চরফ্যাশন মহাসড়কের লালমোহনের ডাওরী বাজার এলাকায় বাইপাস সড়কে নির্মাণাধীন ভেঙে যাওয়া বেইলি ব্রিজ সংস্কার করা হয়েছে। টানা ১০ দিন ধরে সংস্কার কাজ করেছে ভোলা সড়ক ও জনপথ (সওজ) বিভাগ। শুক্রবার সকাল থেকে পুরোদমে ভারী যানচলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার রাত ৮ টার দিকে ব্রিজটির লোড টেষ্ট করে পথচারী, রিকশা ও মোটরসাইকেলসহ হালকা যান চলাচল শুরু হয়েছে। তবে ব্রিজটি দিয়ে ১৫ টনের ওপরে ভারী যান চলাচল বন্ধ থাকবে।

ভোলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, মঙ্গলবার ১৭ মে ভিটুমিন বোঝাই ট্রাক নিয়ে ব্রিজটি ভেঙে যাওয়ার পর থেকে দিনরাত ২৪ ঘন্টা ব্রিজটি চলাচলের উপযোগী করতে কাজ করা হয়েছে। যদিও এক সপ্তাহের মধ্যে ব্রিজটি সংস্কার করার সম্ভাবনা থাকলেও গত কয়েকদিনের বৃষ্টির কারণে সংস্কার কাজে কিছুটা বিলম্ব হয়েছে।

তিনি জানান, খাল থেকে ভেঙে যাওয়া ব্রিজটি পুরোপুরি সরিয়ে ফেলা হয়েছে। এরপর একই স্থানে আরেকটি নতুন বেইলি ব্রিজ নির্মাণ করা হয়। ব্রিজটির নির্মাণ কাজ শেষ হয়ে যাওয়ায় এখন ব্রিজটি দিয়ে হালকা ও ভারী যানচলাচল শুরু হয়েছে। তবে ব্রিজটি দিয়ে ১৫ টনের ওপরে ভারী কোনো যানবাহন চলতে পারবে না। যার জন্য একটি সাইনবোর্ড ব্রিজের পাশে ঝুলিয়ে দেয়া হয়েছে। যাতে করে গাড়ি চালকরা ঝুঁকি নিয়ে পারাপার না হয়।

গত ১৭ মে (মঙ্গলবার) সকালের দিকে ভোলা-চরফ্যাশন মহাসড়কের লালমোহন উপজেলা ডাওরী বাজার এলাকায় বাইপাস বেইলি ব্রিজ ভেঙে একটি ভিটুমিন বোঝাই ট্রাক, একটি প্রাইভেটকার, দুইটি ইজিবাইক ও একটি অটোরিকশা খালের মধ্যে পড়ে যায়। এরপর থেকে এ রুটে বন্ধ থাকে যান চলাচল। ফলে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে এ রুটে চলাচল করা যানবাহন ও যাত্রীদের।

 

 

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন