২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

সৌদির সঙ্গে মিল রেখে দিনাজপুর ও পিরোজপুরে ঈদ উদযাপন

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০১:৫৭ অপরাহ্ণ, ১০ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুর ও পিরোজপুরের নাজিরপুরের বিভিন্ন স্থানে আজ বুধবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। এর মধ্যে দিনাজপুর জেলার ৬টি উপজেলায় বিচ্ছিন্নভাবে ৫০টি জামাতে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন মুসল্লিরা। অপরদিকে পিরোজপুরের নাজিরপুর উপজেলার অর্ধশত পরিবার ঈদ পালন করছেন বলে জানা গেছে।

প্রতিনিধিদের পাঠানো খবরে জানা গেছে, আজ বুধবার সকাল ৮টায় দিনাজপুর শহরের একটি কমিউনিটি সেন্টার ২ শতাধিক মুসল্লি ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। এই জামাতে ঈমামতি করেন মাওলানা মোহাম্মদ আব্দুর রাজ্জাক।

নামাজ শেষে মাওলানা মোহাম্মদ আব্দুর রাজ্জাক জানান, দিনাজপুর সদর ছাড়াও পার্শ্ববর্তী বিরল উপজেলার কাজিপাড়া, ধুকুরঝাড়ী, কাশিডাঙ্গাসহ প্রায় ১০-১৫ জায়গা থেকে মুসল্লিরা এই জামাতে ঈদুল ফিতরের নামাজ আদায় করতে আসেন।

এছাড়াও দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার সাইতাড়া, বিরল উপজেলার কামদেবপুর ও কাজিপাড়া, কাহারোল উপজেলার জয়নন্দ ও গড়েয়া এবং বিরামপুর উপজেলায় দুইটি গ্রামসহ বিভিন্ন এলাকায় বিচ্ছিন্নভাবে আজ ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জেলায় ১৩টি উপজেলার মধ্যে ৬টি উপজেলার কয়েক হাজার পরিবার সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ পালন করছেন।

এদিকে পিরোজপুরের নাজিরপুরের শেখমাটিয়া ইউনিয়নের খেজুরতলা ইউপি সদস্য মো. বাবুল খান জানান, তারা প্রায় অর্ধশত পরিবারের ৬০ নারী ও পুরুষ স্থানীয় খেজুরতলা বাজারের আল-আমি মসজিদে বুধবার সকাল ৯টায় ঈদের নামাজ আদায় করেছেন।

ওই নামাজে ইমামতি করেন স্থানীয় স্কুল শিক্ষক মাওলানা মো. কামরুজ্জামান। তারা গত ১৫ বছর ধরে এ মসজিদে ঈদের নামাজ জামায়াতের সঙ্গে আদায় করছেন।এছাড়াও ওই মসজিদে নামাজ পড়তে আসেন পার্শ্ববর্তী বাগেরহাটের কচুয়া উপজেলা থেকে ১০-১২ জন মুসল্লি। এছাড়া মঠবাড়িয়া উপজেলার ৬ গ্রাম, কাউখালী উপজেলার ২টি গ্রাম, পিরোজপুর সদরের ২টি গ্রাম নিয়ে জেলার ১১টি গ্রামে এ ঈদ উৎসব পালন হচ্ছে।

75 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন