২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

হিজলায় খাল দখল ও দূষনমুক্ত করার দাবীতে মানববন্ধন

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৮ অপরাহ্ণ, ২৫ আগস্ট ২০২২

 

হিজলায় খাল দখল ও দূষনমুক্ত করার দাবীতে মানববন্ধন

হিজলা(বরিশাল) প্রতিনিধিঃ বরিশালের হিজলা উপজেলায় খাল দখল ও দূষন মুক্ত রাখার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ২৫ শে আগষ্ট রোজ বৃহস্পতিবার বেলা সাড়ে ৫ টায় উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের বান্দের হাট এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

বাধ মুক্ত খাল চাই, বিশুদ্ধ পানি চাই এই শ্লোগান নিয়ে স্থানীয়রা বাসিন্দারা ও বান্দেরহাট ব্যবসায়ীরা এ মানববন্ধন পালন করে। উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বান্দের হাট লেমুয়া – গুয়াবাড়িয়া)মধ্যবর্তী খাল বন্ধে পায়তারা চলছে। স্থানীয়রা বাসিন্দা ও বান্দেরহাট ব্যবসায়ীদের উদ্যেগে এ মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাজার ব্যবসায়ী খোকন তালুকদার,মাসুদুর রহমান কাজী,হান্নান হাওলাদার প্রমূর্খ। অবসরপ্রাপ্ত বি ডি আর কর্মকর্তা হাফিজুর রহমান তার বক্তব্যে বলেন এ খালের দুই পাশে প্রায় ৫ শত পরিবারের বসবাস।একটি কুচক্রি মহল এটি বন্ধ করে মাছ চাষের পায়তারা করছে।

এ খালের রয়েছে অনেক পরিবারের রেকর্ডী সম্পত্তি।এটি বন্ধ করে ঘের তৈরী করলে অনেক পরিবার পানি সংকটে ভুগবে।দুই পাশের শশত একর জমি ধান চাষ ফসল উৎপাদন ব্যাহত হবে।তাই ঐ প্রভাবশালী মহলকে এই পরিকল্পনা থেকে সরে আসার আহব্বান করেন।তিনি তার বক্তব্যে আরো বলেন যদি এখানে খাল বন্ধ করে মাছের ঘের তৈরীর চেষ্টা করে।তাহলে বড় ধরনের কর্মসূচী দিতে বাধ্য হব।

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন