২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

রায় নিয়ে উতপ্ত রাজনীতি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:১০ অপরাহ্ণ, ২৮ জানুয়ারি ২০১৮

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায় ঘিরে রাজনীতির অঙ্গন উতপ্ত হয়ে উঠেছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষ নেতারা রায় নিয়ে দিচ্ছেন পাল্টাপাল্টি বক্তব্য। বিএনপি নেতারা বলছেন, খালেদা জিয়ার বিরুদ্ধে অন্যায় রায় দিলে সরকার পতনের আন্দোলন শুরু হবে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচনও হতে দেয়া হবে না। অন্যদিকে আওয়ামী লীগ নেতারা বলছেন, আইন তার নিজস্ব গতিতে চলছে। রায় যা হওয়ার তাই হবে। রায় নিয়ে কোনো বিশৃংঙ্খলা সৃষ্টির চেষ্টা করা হলে জনগণ তা প্রতিহত করবে।

আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া ও তারেক রহমানসহ অন্যান্য আসামিদের বিরুদ্ধে রায় ঘোষণা করার কথা রয়েছে।

রোববার রাজধানীতে এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, অন্যায়ভাবে যদি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে সাজা দেয়ার চেষ্টা করা হয় তাহলে বিএনপির সিনিয়র নেতারা স্বেচ্ছায় কারাবরণ করবে। অন্যায়ভাবে শাস্তি দেয়া হলে সরকার পতনের আন্দোলন শুরু হবে।
অপর এক অনুষ্ঠানে স্থায়ী কমিটির অপর সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, খালেদা জিয়াকে ছাড়া আগামীতে বাংলাদেশে কোন নির্বাচন হবে না। করতেও দেয়া হবে না।

নির্বাচন কমিশন কার্যালয়ে গিয়ে নির্বাচন কমিশনারদের সঙ্গে সাক্ষাত শেষে বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপি-আওয়ামী লীগ অংশ না নিলে অংশগ্রহণমূলক নির্বাচন হবে না। আর খালেদা জিয়া ও তারেক রহমানকে ছাড়া বিএনপির কেউ নির্বাচনে অংশ নেবে না। এটা চিন্তা করাও অসম্ভব।

এদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ বলেছেন, মামলার রায় না জেনেই বিএনপি হুমকি দেয়া শুরু করেছে। তারা কনটেম্পট করছে। তিনি বলেন, রায় নিয়ে যদি কোনো বিশৃংঙ্খলা সৃষ্টির চেষ্টা করা হয় তাহলে জনগণই প্রতিরোধ করবে।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বর্তমান সরকারের আমলে বিচার ব্যবস্থা স্বাধীন। আদালতে যা হবার তাই হবে। বিভিন্ন প্রক্রিয়া শেষেই খালেদা জিয়ার বিরুদ্ধে রায় হবে। তবে এ নিয়ে আমি কিছু বলতে চাই না।

নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, বিএনপির অভিজ্ঞ আইনজীবীরা মামলা পরিচালনা করতে গিয়ে জেনে গেছেন খালেদা জিয়ার সাজা নিশ্চিত। কেয়ারটেকার সরকারের আমলে দায়ের করা মামলায় আদালত রায় দেবে। এখানে সরকারের কিছু নেই।পৃথক অনুষ্ঠানে বিএনপি ও আওয়ামী লীগ নেতারা এসব কথা বলেছেন।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন