২ মিনিট আগের আপডেট বিকাল ৩:৫০ ; শুক্রবার ; ডিসেম্বর ২, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

জাফর ইকবালের হামলাকারীকে র‌্যাবে হস্তান্তর

বরিশাল টাইমস রিপোর্ট
১২:০৮ পূর্বাহ্ণ, মার্চ ৪, ২০১৮

বিশিষ্ট লেখক, শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী যুবককে র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়েছে।

শনিবার (০৩ মার্চ) রাত ৯টার দিকে তাকে র‌্যাব-৯ এর হাতে তুলে দেয়া হয়। তবে এখনও হামলাকারী যুবকের নাম-পরিচয় জানা যায়নি।

আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট ‍সূত্র জানায়, অচেতন অবস্থায় পড়ে ছিল হামলাকারী। বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের একজন চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দেন। এরপরই জ্ঞান ফিরে আসে তার। এর পর ওই যুবককে র‌্যাবের তত্ত্বাবধানে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানে চিকিৎসা শেষে তাকে জিজ্ঞাসাবাদ ও তদন্ত শুরু হবে বলে জানিয়েছেন র‌্যাব-৯ এর অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহম্মেদ।

তিনি বলেন, ‘আমরা ক্যাম্পাস থেকে হামলাকারীকে নিয়ে হাসপাতালে যাচ্ছি। সেখানে চিকিৎসা দেওয়ার পর তাকে জিজ্ঞাসাবাদ ও তদন্ত শুরু হবে।’

এর আগে শনিবার (৩ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে শাবি ক্যাম্পাসে জাফর ইকবালের ওপর হামলা চালায় ওই যুবক।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানায়, এদিন ইলেট্রিক্যাল অ্যান্ড ইলেট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ফেস্টিভ্যাল চলছিল ক্যাম্পাসের মুক্তমঞ্চে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক জাফর ইকবাল; সেখানেই বিকেল ৫টার দিকে তার ওপর হামলা হয়। হামলাকারী পেছন দিক থেকে জাফর ইকবালের মাথায় ছুরি দিয়ে আঘাত করে।

রক্তাক্ত অবস্থায় তাৎক্ষণিকভাবে জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রচুর রক্তক্ষরণ হওয়ায় বিকেলেই তাকে অপারেশন থিয়েটারে পাঠানো হয়। সেখান থেকে তাকে এয়ার অ্যাম্বুল্যান্সে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে আসা হচ্ছে।

তবে জাফর ইকবালের অবস্থা স্থিতিশীল বলে হাসপাতালের চিকিৎসক জানিয়েছেন।

প্রিয় শিক্ষক জাফর ইকবালকে হাসপাতালে ভর্তি করার পর হাসপাতাল ঘিরে অবস্থান নেয় শাবির সাধারণ শিক্ষার্থীরা। ঘটনার প্রতিবাদ ও বিচার দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ প্রদর্শন করে শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমেদ বলেন, ‘‌‌মঞ্চের পেছন থেকে এসে এক যুবক ছুরি মারে। সঙ্গে সঙ্গে পুলিশসহ অন্যরা তাকে আটক করে। ঘটনার কারণ জানা যায়নি।’

এদিকে জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে প্রকৃত দোষীদের খুঁজে বের করারও নির্দেশ দিয়েছেন তিনি। সাথে সাথে প্রধানমন্ত্রী দেশ বরেণ্য এই শিক্ষকের চিকিৎসায় সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন বলে জানা গেছে।

সন্ধ্যায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ গণমাধ্যমকে বলেন, ‘কিছুক্ষণ আগে অধ্যাপক জাফর ইকবালকে ছুরিকাঘাত করার খবর পেয়েছি। আমি সব কর্মসূচি বাতিল করে সিলেটের ওসমানী মেডিকেল হাসপাতালের উদ্দেশে যাত্রা করেছি।’

উল্লেখ্য, সম্প্রতি শাহজালাল বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছিলেন অধ্যাপক জাফর ইকবাল। র‌্যাগিংয়ের দায়ে ৫ ছাত্র বহিষ্কার হওয়ার পর তিনি বলেছিলেন, ‘এদের শাস্তির পরিমাণ কম হয়েছে, তাদের পুলিশে দেয়া উচিত।’ ধারণা করা হচ্ছে- জাফর ইকবালের এমন মন্তব্যের জেরেই প্রতিক্রিয়াশীল কোনও গোষ্ঠী তার ওপর এ হামলা চালিয়েছে।

জাতীয় খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বিয়ে বাড়িতে গয়না নিয়ে সংঘর্ষে কনের দাদি নিহত, বরসহ আটক ১২  গলাচিপায় ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন  দলের ব্যর্থতায় পদত্যাগ করলেন বেলজিয়াম কোচ  বানারীপাড়ায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তীতে বিশাল আনন্দ র‌্যালী  বরিশালে গোল্ডেন জিপিএ-৫ পেয়েও দুশ্চিন্তায় কেয়ার পরিবার  বাজি ধরে গরম চা পান, কণ্ঠনালী পুড়ে মারা গেলেন রোহিঙ্গা যুবক  ভোলায় ডাকাত ‘আবদুল্লাহ বাহিনীর’ প্রধানসহ আটক ৫  ইউপি চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর ভোটযুদ্ধ!  ওমরাহ করতে মক্কায় শাহরুখ খান  কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে বাবা-ছেলেসহ নিহত ৫