২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বিমানে করোনা রোগী, সব যাত্রী কোয়ারেন্টিনে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:২৫ অপরাহ্ণ, ২৭ মে ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: ভারতে লকডাউনের পর দ্বিতীয় দিনে এয়ার ইন্ডিয়ার বিমানে একজন ব্যক্তির শরীরে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে। এঘটনায় ওই বিমানের সব যাত্রীকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।
মঙ্গলবার (২৬ মে) দিল্লি থেকে লুধিয়ানাগামী একটি এয়ার ইন্ডিয়ার বিমানে ওই করোনা আক্রান্ত ব্যক্তির খবর পাওয়া যায়। আক্রান্ত ব্যক্তির বিমানের সিকিউরিটি বিভাগে কর্মরত। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (২৭ মে) এয়ার ইন্ডিয়ার তরফ ধেকে দেয়া এক বিবৃতিতে একথা জানানো হয়েছে। জানা গেছে, ওই বিমানের ৯০ জন যাত্রীর করোনা পরীক্ষা হয়েছে, প্রত্যেকেরই রিপোর্ট নেগেটিভ হয়েছে। পরে সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

লকডাউন কিছুটা শিথিলতা করার মধ্যেই সোমবার থেকে বিমান সেবা চালু করে দেশটির সরকার। প্রথম দিনই ৩৯০০০ যাত্রী সফর করেছেন বিমানে। প্রথম দিনে এয়ার ইন্ডিয়ার বিমানে ওই যাত্রীর শরীরে করোনা ধরা পড়ে।
জানা গেছে, ওই বিমানটিকে ১৪ দিন উড়ানো হবে। এয়ারক্রাফট ডিস-ইনফেক্ট করে তবেই উড়ানো হবে। এয়ারলাইন্সের তরফ থেকে জানানো হয়েছে আক্রান্ত ওই যাত্রীর ফেস মাস্ক, গ্লাভস ও ফেস শিল্ড সবই ছিল। তাছাড়া ওই ব্যক্তির পাশে কেউ বসেননি। ফলে সংক্রমণের আশঙ্কা কমই রয়েছে। খবর: কলকাতা ২৪

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন