৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
হেলিকপ্টার থেকে পানি দিয়েও থামানো যাচ্ছে না সুন্দরবনের আগুন শ্বশুরবাড়ি বেড়াতে গিয়ে বিএসএফের হাতে আটক বাংলাদেশি যুবক চেয়ারম্যান পদপ্রার্থী মেহেদী হাসান মিজান এর মনোনয়নপত্র বৈধ ঘোষণা মনপুরায় জেলেদেরকে মারধর করে টাকা ছিনতাইয়ের অভিযোগ মৎস্য কর্মকর্তাদের বিরুদ্ধে বরিশালে নবজাতককে হাসপাতালে রেখে উধাও মা কালবৈশাখী ঝড়ে ঘরচাপায় ৫ বছরের ছেলেসহ অন্তঃসত্ত্বা মায়ের মৃত্যু নিরাপত্তা চেয়ে চেয়ারম্যান প্রার্থী সুলতান হোসেন খানের আবেদন ঝালকাঠিতে আচরণবিধি মানছেন না প্রার্থীরা, একের পর এক প্রার্থীকে শোকজ বাউফলে একাধিক পুলিশ একই স্টেশনে দীর্ঘদিন কর্মরত থাকায় নিজেদের বলয় তৈরির অভিযোগ

পিরোজপুর/ বেড়িবাঁধ নির্মাণে বাধা: চীনা নাগরিকসহ আহত ৯

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫৬ অপরাহ্ণ, ০১ মে ২০২২

পিরোজপুর/ বেড়িবাঁধ নির্মাণে বাধা: চীনা নাগরিকসহ আহত ৯

নিজস্ব প্রতিবেদক, পিরোজপুর:: পিরোজপুরের মঠবাড়িয়ায় বেড়িবাঁধ নির্মাণকে কেন্দ্র করে স্থানীয়দের হামলায় ৩ চীনা নাগরিকসহ ৯ জন আহত হয়েছে।

রোববার (১ মে) উপজেলার বাদুরা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

আহতরা হলেন- চায়না প্রোজেক্টের ম্যানেজার মাজিমাও (৩১), সুপারভাইজার চ্যাং ডিউ (২৭), সুপারভাইজার লেই বো (৩৬), শ্রমিক মো. জিল্লুর রহমান (২৬), মো. ইলিয়াস (৩৪), নিজাম শিকদার (৪০), মানিক (৩২), বাহাদুর উকিল (৬০), জাকারিয়া খান (৩০)।

এদের মধ্যে গুরুতর আহত জাকারিয়া খানকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এবং বাহাদুর উকিলকে ভান্ডারিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের ভান্ডারিয়া হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি বরিশালটাইমসকে জানান, আহত অবস্থায় ভান্ডারিয়া হাসপাতালে চীনের ৩ নাগরিক ও বাংলাদেশি ৬ শ্রমিক জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছেন। আহত ২ চীনা নাগরিকের হাতে ও পায়ে এবং একজনের মাথায় আঘাত লেগেছে।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বাদল জানান, বেড়িবাঁধ নির্মাণের জন্য রবিবার সকালে এক্সকাভেটর মেশিন দিয়ে মাটি উত্তোলন করতে গেলে এলাকাবাসী বাধা দেয়। এ সময় চায়না প্রোজেক্টের শ্রমিকদের সঙ্গে স্থানীয় লোকজনের সংঘর্ষ হয়। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। হামলার বিষয়ে থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন।

স্থানীয় একটি সূত্র থেকে জানা গেছে, নির্মাণ প্রকল্পের জন্য জমি অধিগ্রহণে জটিলতা ও এলাকার চাহিদাকে প্রাধান্য না দিয়ে বেড়িবাঁধ নির্মাণ করায় এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে কাজে বাধা দিয়েছে।

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন