৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
চেয়ারম্যান পদপ্রার্থী মেহেদী হাসান মিজান এর মনোনয়নপত্র বৈধ ঘোষণা মনপুরায় জেলেদেরকে মারধর করে টাকা ছিনতাইয়ের অভিযোগ মৎস্য কর্মকর্তাদের বিরুদ্ধে বরিশালে নবজাতককে হাসপাতালে রেখে উধাও মা কালবৈশাখী ঝড়ে ঘরচাপায় ৫ বছরের ছেলেসহ অন্তঃসত্ত্বা মায়ের মৃত্যু নিরাপত্তা চেয়ে চেয়ারম্যান প্রার্থী সুলতান হোসেন খানের আবেদন ঝালকাঠিতে আচরণবিধি মানছেন না প্রার্থীরা, একের পর এক প্রার্থীকে শোকজ বাউফলে একাধিক পুলিশ একই স্টেশনে দীর্ঘদিন কর্মরত থাকায় নিজেদের বলয় তৈরির অভিযোগ বিয়ের সপ্তাহ পেরোতেই সড়ক ‍দুর্ঘটনায় স্বামী নিহত, আইসিইউতে স্ত্রী দানের টাকায় মাদক সেবন করতেন মিল্টন সমাদ্দার

সেফুদার শুনানি জুলাইয়ের প্রথম সপ্তাহে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৩ পূর্বাহ্ণ, ২১ জুন ২০১৯

কুরআন শরিফ ও ইসলাম ধর্ম অবমাননাকারী সেফায়েত উল্লাহ সেফুদার মামলার শুনানি আগামী জুলাইয়ের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে। বুধবার রাজধানী ভিয়েনা মুসলিম সেন্টারে বিভিন্ন দেশের মুসলিম কমিউনিটির নেতাদের নিয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে এসব জানান মামলার বাদী এশিয়ান কালচারাল কমিউনিটির চেয়ারম্যান এবং ইসলামিক রিলিজিয়াস অথরিটির ইন অস্ট্রিয়ার সুপ্রিম কাউন্সিলের সদস্য ইঞ্জিনিয়ার এম এ হাসিম।

এম এ হাসিম জানান, পবিত্র কুরআন অবমাননাকারী এবং প্রিয় নবী হযরত মোহাম্মদ (স) কে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদানকারী অস্ট্রিয়া প্রবাসী সেফায়েত উল্লাহর বিরুদ্ধে এপ্রিলের শেষে স্থানীয় পুলিশ প্রশাসন এবং আদালতে মামলাটি দায়ের করা হয়।

তিনি জানান, পরবর্তীতে এই মামলার অগ্রগতির ব্যাপারে যোগাযোগ করা হলে পুলিশ প্রশাসন মামলার সময় সেফায়েত উল্লাহর নথি এবং ভিডিও আদালতে দেয়া হয়েছে। রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর আদালতে সেফায়েত উল্লাহর শাস্তির আবেদন করবেন। এমতাবস্থায় আগামী জুলাইয়ের প্রথম সপ্তাহে মামলার শুনানি ধার্য করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন এশিয়ান কালচারাল কমিউনিটির ভাইস চেয়ারম্যান মাহেরুল হক শামীম, ইন্দোনেশিয়ান কমিউনিটির লিডার এ এইচ জুনরিশাহ, তুর্কমনে, এম বাইসাল, আফগান কমিউনিটির নাসারি, আকরাম বাউজা এবং মসজিদুল ফালাহর ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, গত ৭-৮ বছর আগেও ইসলাম ধর্ম অবমাননা করার জন্যে এই সেফাত উল্লাহর বিরুদ্ধে ভিয়েনার বায়তুল ফালাহ মসজিদের পক্ষে ইঞ্জিনিয়ার এম এ হাসেম একটি মামলা দায়ের করেন। সেফাত উল্লাহ বিগত বছরগুলোতেও ইসলাম ধর্ম নিয়ে বিভিন্ন কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে তোপের মুখে পড়েন।

সর্বশেষ গত ১৭ এপ্রিল ফেসবুক লাইভে ইসলাম ধর্ম, পবিত্র কোরআন এবং মহানবী হজরত মোহাম্মদকে (স.) নিয়ে বাজে মন্তব্য করেন। এই ভিডিও দেখে ভিয়েনার মুসলিম সমাজের মধ্যে তুমুল উত্তেজনা বিরাজ করে। অনেকেই সেফুদার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

সেফুদাকে ধরিয়ে দিতে ইতোমধ্যে দেশে-বিদেশে পুরস্কার ঘোষণা করা হয়েছে। সেফুদাকে দেশে অথবা বিদেশে আইনের হাতে তুলে দিতে পারলে দুই লাখ টাকা পুরস্কার ঘোষণা করছেন ফেনীর ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন