১১ ঘণ্টা আগের আপডেট সকাল ৫:১৮ ; রবিবার ; সেপ্টেম্বর ২৫, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

আইএসের তথ্যমন্ত্রী আল ফায়াদ নিহত

বরিশাল টাইমস রিপোর্ট
১২:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৬

সিরিয়ায় বিমান হামলায় তথাকথিত ইসলামিক স্টেটের (আইএস) অন্যতম জ্যেষ্ঠ নেতা ওয়ায়িল আদিল হাসান সালমান আল ফায়াদ নিহত হয়েছেন বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয় (পেন্টাগন)। বিবিসি বলছে, ড. ওয়ায়িল নামেও পরিচিত আল ফায়াদ আইএসের তথ্যমন্ত্রী ছিলেন। তিনি আইএসের শিরশ্ছেদ করার প্রপাগান্ডামূলক ভিডিও তৈরির বিষয়গুলো দেখতেন। ৭ সেপ্টেম্বর সিরিয়ার রাক্কার কাছে চালানো বিমান হামলায় তিনি নিহত হন বলে জানিয়েছে পেন্টাগন।

গেল মাসে সিরিয়ায় আরেকটি বিমান হামলায় নিহত আইএসের শীর্ষ কৌশলবিদ আবু মুহাম্মদ আল আদনানির ঘনিষ্ঠজন ছিলেন ফায়াদ। আইএসের বিকল্প নাম ব্যবহার করে দেওয়া এক বিবৃতিতে পেন্টাগনের তথ্যসচিব পিটার কুক বলেন, আইএসের জ্যেষ্ঠ নেতাদের সরিয়ে দেওয়ায় এর দখলকৃত ভূখণ্ডের ওপর নিয়ন্ত্রণ, পরিকল্পনার সামর্থ্য, অর্থ সরবরাহ এবং অঞ্চলটির ভিতরে ও বাইরে সরাসরি আক্রমণের সক্ষমতা হ্রাস পেয়েছে।

চিরতরে আইএসকে নির্মূল না করা পর্যন্ত জোটের অংশীদারদের নিয়ে এর বিরুদ্ধে অভিযান আরো গতিশীল করার ধারা অব্যাহত রাখবো আমরা, বলেন কুক। ফায়াদ আইএসের নেতৃস্থানীয় গোষ্ঠী শুরা কাউন্সিলের সদস্য ছিলেন বলে জানিয়েছেন কুক। গেল সপ্তাহের মাঝামাঝি পেন্টাগন জানিয়েছিল, আইএসের প্রধান প্রচারক ও মুখপাত্র আবু মুহাম্মদ আল আদনানি আগস্টে উত্তর সিরিয়ায় তাদের বিমান হামলায় নিহত হয়েছেন।

Other

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  করতোয়ার তীরে স্বজনদের কান্নার রোল: নিহত বেড়ে ২৪  বাউফলে রাতের আধারে ঘর তুলে জমি দখলের চেষ্টা  হলফনামা ছাড়াই সংশোধন করা যাবে পাসপোর্টের নাম-বয়স  করতোয়া নদীতে নৌকাডুবিতে ১৫ জনের মৃত্যু  সড়ক দুর্ঘটনায় পা বিচ্ছিন্ন সেই মায়ের মৃত্যু  কারিগরি শিক্ষা নিশ্চিতে কাজ করছে সরকার: এমপি শাওন  বাউফল পল্লী বিদ্যুৎ অফিসের এজিএমের বিরুদ্ধে বিস্তর অভিযোগ  'মসজিদে জমি দেওয়ায়' বাবাকে পিটিয়ে মারল ছেলেরা  পিরোজপুরে প্রার্থিতা প্রত্যাহার করবেন আওয়ামী লীগের বিদ্রোহী মহিউদ্দিন  এবার যাত্রীসংকটে বন্ধ হলো ঐতিহ্যবাহী প্যাডেল স্টিমার