৬ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৭:৪৯ ; বৃহস্পতিবার ; মার্চ ২৩, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

কলাপাড়ায় জামায়াতের রোকনকে নৌকায় তুলতে প্রতিমন্ত্রীর সুপারিশ!

চঞ্চল সাহা, কলাপাড়া
৬:৫৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০১৮

পটুয়াখালীর কলাপাড়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন তালিকায় একজন সাবেক জামায়াতের রোকনের নাম প্যানেলভুক্ত করায় স্থানীয় আ’লীগে ক্ষোভের আগুন জ্বলছে। গত শুক্রবার উপজেলার বালিয়াতলী ইউনিয়ন থেকে কলাপাড়া উপজেলা জামায়াতের সাবেক রোকন বর্তমান বালিয়াতলী ইউনিয়ন আ’লীগের সহ-সাধারণ সম্পাদক মো.মজিবর রহমানের নাম প্যানেলভুক্ত করে কেন্দ্রে পাঠনোর কারণে এলাকায় এ সমস্যা দেখা দিয়েছে।

মজিবর রহমান পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনের সংসদ সদস্য ও সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী আলহাজ্ব মো. মাহবুবুর রহমান তালুকদারের চাচাত ভাই ও তার ভগ্নিপতি। ২০০১ সালে মজিবর রহমান জামায়াত থেকে আ’লীগের যোগদান করেন। তবে তিনি যে জামায়াতের একজন ভাল নেতা ছিলেন, তা কলাপাড়া উপজেলায় সর্বজন স্বীকৃত। তাকে নৌকা প্রতীকের তিন জনের মধ্যে তালিকাভুক্ত করে পাঠানোর কারণে স্থানীয় আ’লীগে এখন তোলপাড় চলছে। এ ইউনিয়ন থেকে অপর প্যানেলভুক্ত প্রার্থীরা হলেন- বর্তমান চেয়ারম্যান মো. হুমায়ুন কবির ও মো. জাহাঙ্গীর মৃধা।

এছাড়া অন্যান্য ইউনিয়ন থেকে আ’লীগের প্যানেলভুক্তরা হলেন, মিঠাগঞ্জ ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান মো.হেমায়েত উদ্দিন হিরন কাজী, মো. শফিকুল ইসলাম বাবুল খান। ধানখালী ইউনিয়ন থেকে মো. রিয়াজ তালুকদার, মো. টেনু মৃধা, ও মো. নিজাম বিশ্বাস। চম্পাপুর ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান মো. রিন্টু তালুকদার, মো. কামাল মৃধা ও মো. মাহবুবুল আলম বাবুল মৃধা। ডাবলুগঞ্জ ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম সিকদার, মো. নুরুজ্জামান ও মো. শহিদুল ইসলাম শহিদ মাস্টার। তবে বিএনপি এখনও দলীয়ভাবে কোন প্রার্থী ঘোষণা করেননি।

এদিকে, উপজেলার বালিয়াতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ’লীগের প্যানেলভুক্ত মনোনয়নের তালিকায় জামায়াতের সাবেক রোকন মো. মজিবর রহমানের নাম তালিকায় স্থান পাওয়ায় এলাকায় আ’লীগের ত্যাগী নেতা কর্মীদের মধ্যে দিন দিন ক্ষোভ বাড়ছে। তাদের অধিকাংশের অভিমত সাংসদ মাহবুব তালুকদার এমন কাজটি করেছেন তার আত্মীয়’র কারণে। অথচ ওই ইউনিয়নে ত্যাগী আ’লীগের আরও নেতা-কর্মীরা রয়েছেন। তবে অভিযোগকারীরা নাম প্রকাশ করতে চাইছেন না এমপি মাহবুবুর রহমানের ভয়ে।
আগামী ২৯ মার্চ কলাপাড়া উপজেলার এ পাঁচটি ইউনিয়নের ইউনিয়ন পরিষদ নির্বাচন। গত শুক্রবার ওই নামগুলো প্যালেনভুক্ত করে কেন্দ্রে পাঠানো হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মো. মঞ্জুরুল আলম জানান, এমপি মাহবুবুর রহমানের একদিকে ভাই ও ভগ্নিপতি বিদায় জামায়াতের নেতা মজিবুর তালুকদার চেয়ারম্যান প্রার্থীদের প্যানেলভুক্ত হয়েছেন। যা অনাকাংখিত বলে তিনি উল্লেখ করেন।’

উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক মো.বজলুর রহমান সানু সিকদার জানান, সাংসদ মাহবুবুর রহমানের জামায়াতপ্রীতি এখনো রয়েছে। জামায়াতের সাবেক রোকনকে চেয়ারম্যান পদে তালিকাভুক্ত করায় প্রকৃত আ’লীগের সকল নেতা-কর্মীরা তার ওপর নতুন করে ক্ষুব্ধ হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

সাবেক জামায়াত নেতাকে প্যানেলভুক্ত করে পাঠানোর ব্যাপারে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মাহবুবুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।’

Other

আপনার মমত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  কাঠালিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে দুই ভাইকে কুপিয়ে জখম  আগামীতে অনেক যড়যন্ত্র মোকাবিলা করে নির্বাচন করতে হবে: ড. শাম্মী আহমেদ  ১০ উইকেটের বিশাল জয়ে সিরিজ নিশ্চিত টাইগারদের  ৭০ বছর বয়সে এসে বিয়ে করলেন অবসরপ্রাপ্ত শিক্ষক  নুরজাহানের ঘর নির্মাণে এমপি রত্না আমিন এবং ইউএনও সজল চন্দ্র শীলের অর্থসহায়তা  প্রধানমন্ত্রীর সঙ্গে ভাত খেতে চাইলেন বানারীপাড়ার মনোয়ারা বেগম  বাউফলে কৃষকলীগ নেতার বসতঘরে হামলা: ছাত্রলীগ নেতা গ্রেপ্তার  যাতায়াতের একমাত্র ব্রিজটি ৭ বছর ধরে চলাচলের অনুপযোগী  বিয়ের প্রলোভনে সহবাস: নারী বললেন- ‘ওসিকে আমি বিয়ে করতে চাই’  কাউখালীতে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ