৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:৫৬ ; বৃহস্পতিবার ; জানুয়ারি ২৬, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

চীনের বাজারে ফের বাদুড়-কুকুর-বিড়াল-সাপ-ব্যাঙ বিক্রি শুরু

বরিশাল টাইমস রিপোর্ট
১২:৫০ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: প্রথম থেকেই ধারনা করা হচ্ছে করোনাভাইরাসের উৎপত্তি বন্য প্রাণী থেকে। বাদুর, সাপ, ব্যাঙ এ প্রজাতির প্রাণী থেকে। যা চীনের মানুষের খাবার তালিকায় বেশ পছন্দের।

করোনার প্রাদুর্ভাবের কারনে এসবের বিক্রি কিছুদিন বন্ধ থাকলেও, আবারও চীনের বিভিন্ন শহরে কিনতে পাওয়া যাচ্ছে এ প্রাণীগুলো। বিশেষ করে করোনার উৎপত্তির শহর উহানেই মিলছে এসব।

জানা যায়, শনিবার থেকে গুইলিনের বাজার চালু হয়েছে। বাজার চালু হতেই কুকুর ও বিড়ালের টাটকা মাংস বিক্রি চলছে সেখানে। স্থানিয় সবাই বিশ্বাস করে যে করোনার প্রভাব চলে গেছে সেখান থেকে। এ নিয়ে আর ভয় পাওয়ার কিছু নেই। এটা এখন অন্য দেশের মানুষের সমস্যা।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, যে চীন থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর বিশ্বব্যাপী এমন ভয়াবহ পরিস্থিতি বিরাজমান, সেই চীনেই কিনা জীবাণুমক্ত থাকার ব্যাপারে কোনো ধরনের সচেতনতা নেই। এমনকি যে বাদুড়ে করোনাভাইরাসের উৎপত্তি হিসেবে বিবেচনা করছেন বিজ্ঞানিরা, এখনো সেই বাদুড় বিক্রি চলছে এবং মানুষ তা কিনে খাচ্ছে।

Other

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাবুগঞ্জে গভীর রাতে জোড়া খুনঃ ডাকাতি বলে সাজানোর চেষ্টা  পিরোজপুরে এবার ৯৬ ফুট উচ্চতার কালী প্রতিমা  বরিশালে হলে ঢুকে শিক্ষার্থী‌কে কুপিয়ে জখম, প্রতিবাদে মশাল মি‌ছিল  রামপাল থেকে ৪৭ লাখ টাকার মেশিন চুরি  আমরা ধৈর্য ধরেছি, কিন্তু দুর্বল না: শামীম ওসমান  ‘মিথ্যা মামলায়’ জেল খাটলেন শিক্ষক  রেস্তোরাঁয় ‍মিলবে কৃত্রিম মাংস: মানুষ খেতে পারবে কী  অভাবের তাড়নায় শিশুসন্তান বিক্রি: মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ  পছন্দসই প্রার্থীকে ‌‘নিয়োগ না দেওয়ায়’ স্কুলশিক্ষককে প্রকাশ্যে পিটুনি  লালমোহনে শিক্ষাপ্রতিষ্ঠানের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত