৫৮ মিনিট আগের আপডেট রাত ১২:১ ; মঙ্গলবার ; মে ১৭, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

ভারতীয় বাঁধ উড়িয়ে দেয়ার হুমকি পাকিস্তানের

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৬

সিন্ধু চুক্তি না মানার বিষয়ে ভারতের দেয়া হুমকির জবাব দিল পাকিস্তান। দেশটির রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের সাংসদ নাউমির ওয়াজির খাটাক ঘোষণা দিয়েছেন, ভারত যদি এ চুক্তি না মানে তবে পানি ধরে রাখতে ভারতের নির্মিত বাঁধ ধ্বংস করে দেবে পাকিস্তানের প্রতিরক্ষা বাহিনী। খবর পাকিস্তান ট্রিবিউনের।

সিন্ধু চুক্তি বাতিলের বিষয়ে ভারত যে হুমকি দিয়ে তারই প্রেক্ষিতে আয়োজিত সভায় বক্তৃতাকালে নাউমির ওয়াজির খাটাক এসব কথা বলেন।

নাউমির ওয়াজির খাটাক আরো বলেন, পানি মজুদে তৈরি ভারতীয় বাঁধ পাকিস্তানের বিমান বাহিনীর যুদ্ধ বিমান মিনিটের মধ্যেই ধ্বংস করে দিতে সক্ষম। আর ভারতের বোঝা উচিত তারা যদি চুক্তির কোনো লঙ্ঘণ করে তবে সেটা যুদ্ধের মতোই গুরুতর অপরাধ হিসেবে গণ্য করা হবে।

এ চুক্তির জন্য পাকিস্তান পিপলস পার্টির সাংসদ তাজ হায়দার তৎকালীন পাকিস্তানের সামরিক সরকারকে দোষারোপ করে বলেন, আমার বিশ্বাস দেশকে ভারতের কাছে বিক্রি করে দিতেই ওই চুক্তি করা হয়েছিল।

১৯৬০ সালে ভারত-পাকিস্তানের মধ্যকার ছয়টি নদীর পানি বন্টন বিষয়ে ভারতের প্রধানমন্ত্রী জওহর লাল নেহেরুর সঙ্গে সিন্ধু চুক্তিটি করেন পাকিস্তানের ফির্ল্ড মার্শাল আইয়ুব খান।

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  স্বপ্নের পদ্মা সেতুতে চলতি মাসেই জ্বলবে আলো: জুনে উদ্বোধন  পটুয়াখালীতে নির্যাতনের শিকার সেই কিশোর ৬ দিন ধরে নিখোঁজ  বরিশালে ইলিশ পরিবহনের কাউন্টার বরাদ্দ নিয়ে অনিয়মের অভিযোগ  পদ্মা সেতুতে বাসের টোল ২৪০০ টাকা: মোটরসাইকেলে ১০০  বরিশালসহ দেশের ৮ বিভাগে ৫০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস  চলন্ত বাসে লাফিয়ে উঠে ডাকাত ধরলেন পুলিশ  ভোলা/ পণবাহী ট্রাকসহ ভেঙে পড়ল বিকল্প বেইলি ব্রিজ  কিডনি বিকল মেহেদী বাঁচতে চান  শ্রীলঙ্কার কাছে আর মাত্র একদিনের পেট্রোল মজুত আছে  জনগণ বাধ্য হয়ে সরকারবিরোধী আন্দোলনে নামতে পারে: চরমোনাই পির