২১ মিনিট আগের আপডেট বিকাল ১২:৫৫ ; রবিবার ; অক্টোবর ২, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

ভারতীয় বাঁধ উড়িয়ে দেয়ার হুমকি পাকিস্তানের

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৬

সিন্ধু চুক্তি না মানার বিষয়ে ভারতের দেয়া হুমকির জবাব দিল পাকিস্তান। দেশটির রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের সাংসদ নাউমির ওয়াজির খাটাক ঘোষণা দিয়েছেন, ভারত যদি এ চুক্তি না মানে তবে পানি ধরে রাখতে ভারতের নির্মিত বাঁধ ধ্বংস করে দেবে পাকিস্তানের প্রতিরক্ষা বাহিনী। খবর পাকিস্তান ট্রিবিউনের।

সিন্ধু চুক্তি বাতিলের বিষয়ে ভারত যে হুমকি দিয়ে তারই প্রেক্ষিতে আয়োজিত সভায় বক্তৃতাকালে নাউমির ওয়াজির খাটাক এসব কথা বলেন।

নাউমির ওয়াজির খাটাক আরো বলেন, পানি মজুদে তৈরি ভারতীয় বাঁধ পাকিস্তানের বিমান বাহিনীর যুদ্ধ বিমান মিনিটের মধ্যেই ধ্বংস করে দিতে সক্ষম। আর ভারতের বোঝা উচিত তারা যদি চুক্তির কোনো লঙ্ঘণ করে তবে সেটা যুদ্ধের মতোই গুরুতর অপরাধ হিসেবে গণ্য করা হবে।

এ চুক্তির জন্য পাকিস্তান পিপলস পার্টির সাংসদ তাজ হায়দার তৎকালীন পাকিস্তানের সামরিক সরকারকে দোষারোপ করে বলেন, আমার বিশ্বাস দেশকে ভারতের কাছে বিক্রি করে দিতেই ওই চুক্তি করা হয়েছিল।

১৯৬০ সালে ভারত-পাকিস্তানের মধ্যকার ছয়টি নদীর পানি বন্টন বিষয়ে ভারতের প্রধানমন্ত্রী জওহর লাল নেহেরুর সঙ্গে সিন্ধু চুক্তিটি করেন পাকিস্তানের ফির্ল্ড মার্শাল আইয়ুব খান।

Other

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পুলিশ কর্মকর্তার প্রতারণার শিকার শ্যালক-শ্যালিকা!  বরগুনায় সড়ক দুর্ঘটনায় কিশোর নিহত  প্রেমের ফাঁদে ফেলে স্কুলছাত্রীকে নিয়ে পালালেন প্রধান শিক্ষক  বেপরোয়া ট্রাক কেড়ে নিল ৪ জনের প্রাণ  বুবলীর অগোচরে শাকিবের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ!  ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে সংঘর্ষ, পদদলিত হয়ে নিহত ১২৯  ঘূর্ণিঝড়ে পূজামণ্ডপ লন্ডভন্ড, আহত ৫  জাতীয় পরিচয়পত্রে স্ত্রীকে বোন বানানো আনিসুর গ্রেপ্তার  সেপ্টেম্বরে সারাদেশে চার হাজার ৩২টি দুর্ঘটনায় ঝরেছে ৫৭৯ প্রাণ  পটুয়াখালীতে তদবিরের কথা বলে বাসায় আটকে গণধর্ষণ