২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ভারত সীমান্তে ফের হামলায় পাকিস্তান

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৪৫ অপরাহ্ণ, ০৪ অক্টোবর ২০১৬

অস্ত্রবিরতি লঙ্ঘন করে সীমান্তরেখা সংলগ্ন জনবসতি এলাকা ও সেনা ক্যাম্প লক্ষ্য করে ফের মর্টার হামলা ও গুলি চালিয়েছে পাকিস্তান- এমনটাই অভিযোগ করেছে ভারত।

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরে দু’দেশের মধ্যবর্তী সীমান্ত লাইন অব কন্ট্রোলের (এলওসি) নওসেরা সেক্টরে এ হামলা চালানো হয়েছে বলে দাবি ভারতের।

ভারতের প্রতিরক্ষা মুখপাত্র কর্নেল মনীষ মেহতা জানান, রাজৌরি জেলার নওসেরা সেক্টরে মঙ্গলবার ভোর ৫টা থেকে টানা এক ঘণ্টা ধরে পাকিস্তান হামলা চালায়।

সেনা ক্যাম্প ও সংলগ্ন জনবসতি অঞ্চল লক্ষ্য করে মর্টার, স্বয়ংক্রিয় অস্ত্র, ছোট অস্ত্র দিয়ে গুলি চালায় পাকিস্তান। তবে আমাদের তরফ থেকেও দেওয়া হয়েছে যোগ্য জবাব।’

ভারতীয় পুলিশ জানিয়েছে, নওসেরা সেক্টরের কালাসিয়ায় ভারতীয় সেনাদের অবস্থান লক্ষ্য করে পাকিস্তান ১২০ এমএম এবং ৮২ এমএম মর্টারের গোলা ছোঁড়ে।

পাকিস্তানের ছোঁড়া মর্টারের আঘাতে নিরাপত্তা বাহিনীর ক্যাম্পে থাকা একটি পেট্রোল পাম্পে আগুন লেগে প্রচুর দোকান পুড়ে যায়।

ভারতীয় গণমাধ্যম ইনডিয়া টুডের খবরে বলা হয়, এ হামলার ঘটনায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এর আগে সোমবার পাকিস্তানী সেনারা অন্তত ৪বার যুদ্ধবিরতি ভঙ্গ করে হামলা চালিয়েছে। তারা ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুঞ্চ জেলার সৌজিয়ান, শাহপরু-কেরনি, মান্দি এবং কেজি সেক্টকের এসব হামলা চালায়। এ সময় পাঁচজন নারীসহ ১০ জন আহত হয়।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন