২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

অনুসন্ধানী সাংবাদিকতার বর্তমান বাস্তবতা ও করণীয় বিষয়ক কর্মশালা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:২২ অপরাহ্ণ, ২৭ নভেম্বর ২০২১

অনুসন্ধানী সাংবাদিকতার বর্তমান বাস্তবতা ও করণীয় বিষয়ক কর্মশালা

বরগুনা প্রতিনিধি : ‘রাষ্ট্র ও সমাজের সুশাসন প্রতিষ্ঠায় শুদ্ধাচার চর্চার বিকল্প নেই’ এই প্রতিপাদ্যকে কেন্দ্র করে বরগুনায় অনুসন্ধানী সাংবাদিকতার বর্তমান অবস্থা ও করণীয় বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে বেসরকারি উন্নয়ন সংস্থা সুজন (সুশাসনের জন্য নাগরিক) এর আয়োজনে এ কর্মশালায় প্রায় ৩০জন তরুণ সাংবাদিক অংশগ্রহণ করেন।

সুজন বরগুনা জেলা কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুর রব ফকিরের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় আলোচনায় অংশগ্রহণ করেন দৈনিক সংবাদের স্টাফ রিপোর্টার প্রবীণ সাংবাদিক চিত্ত রঞ্জন শীল, বাংলাদেশ প্রতিদিন ও চ্যানেল আই’র বরগুনা জেলা প্রতিনিধি হাসানুর রহমান ঝন্টু, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি জাকির হোসেন মিরাজ,  দৈনিক ভোরের কাগজের জেলা প্রতিনিধি অ্যাডভোকেট সঞ্জীব দাস ও লোক বেতারের স্টেশন ম্যানেজার মনির হোসেন কামাল।

দৈনিক জনকণ্ঠ ও এটিএন বাংলার বরগুনা জেলা প্রতিনিধি অ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদেরের সঞ্চালনায় কর্মশালায় ‘সুশাসনের লক্ষ্যে অনুসন্ধানী সাংবাদিকতা, আকাঙ্ক্ষা ও বাস্তবতা’ শীর্ষক মূল প্রবন্ধ পাঠ করেন দৈনিক ইনকিলাবের বরগুনা সংবাদদাতা জাহাঙ্গীর কবীর মৃধা।

কর্মশালায় অংশগ্রহণ করেন- বরগুনা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি জাফর হোসেন হাওলাদার, দৈনিক ভোরের পাতার জেলা প্রতিনিধি স্বপন দাস, ডিবিসি নিউজ ও ডেইলি অবজারভারের জেলা প্রতিনিধি মালেক মিঠু, বাংলাভিশনের জেলা প্রতিনিধি শহিদুল ইসলাম স্বপ্ন, সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম মিরাজ, দেশ টিভির জেলা প্রতিনিধি রিয়াজ আহমদ মুছা, দীপ্ত টেলিভিশনের জেলা প্রতিনিধি শাহ আলী, দৈনিক ইত্তেফাকের বরগুনা প্রতিনিধি মইনুল আবেদীন সুমন, একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি জয়দেব রায়, নিউজ টোয়েন্টিফোর ও বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি সুমন সিকদার, দৈনিক দেশ’র বরগুনা প্রতিনিধি মহিউদ্দিন অপু, দৈনিক যুগান্তরের বরগুনা প্রতিনিধি নুরুল আহাদ অনিক, ডেইলি বাংলাদেশের বরগুনা প্রতিনিধি সোহাগ হাফিজ, সাংবাদিক মাহমুদুল হাসান তাপস, কাসেম হাওলাদার, রুবেল হোসেন, মো. শাহজামাল, রিপন মালি সহ দি হাঙ্গার প্রজেক্ট-এর বরিশাল বিভাগীয় সমন্বয়কারী মো. আল-আমিন শেখ প্রমুখ।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন