২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

আজ সাংবাদিক সৈয়দ জিহাদের শুভ জন্মদিন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:২৫ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল বরিশাল থেকে প্রকাশিত দৈনিক সত্য সংবাদ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক সৈয়দ জাকারিয়া মেনান (জিহাদের) আজ শুভ জন্মদিন। নগরীর সদর রোড বাটারগলিতে পৈত্রিক ভিটায় ১৯৯৭ সালের ২৬ নভেম্বর জন্মগ্রহন করেন। বয়সে অনেকের থেকে অনুজ হলেও খুব অল্প সময়ে কর্মদক্ষতায় বেশ এগিয়ে গেছেন।

ছাত্রজীবন থেকেই নিজেকে কিছুটা বদল রেখে অন্যানা কিছুর চিন্তা-চেতনা ছিল। বেশ সফল ও হয়েছেন। নগরীর অক্সফোর্ড মিশন হাইস্কুল থেকে প্রথম ছাত্র-সংসদের কেবিনেট প্রধান নির্বাচিত হয়েছেন। যদিও ‘ভিপি’ নামে আখ্যায়িত হয়েছিল।

পাশাপাশি ছাত্রলীগের রাজনিতীর সাথেও জড়িত ছিলেন। ১৭ নং ওয়ার্ড ছাত্রলীগের গুরুত্বপূর্ণ স্থানে দায়িত্বপালন করে বেশ রাজপথে সগরম ছিলেন।বিভিন্ন দিবস ও প্রগামে মিছিল নিয়ে উপস্থিত হয়েও প্রশংসা কুড়িয়েছেন। তবে কর্মক্ষেত্রে জড়িয়ে যাওয়ার প্রাক্কালে পিছপা হয়ে পড়েন সাংগঠনিক দিকগুলো থেকে।

একপর্যায়ে বরিশালের প্রাচীন দৈনিক সত্য সংবাদের সাথে লেখালেখির মাধ্যমে যুক্ত হন এবং ব্যবস্থাপনা সম্পাদকের মত গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব নেন। পাশাপাশি বরিশাল থেকে প্রকাশিত জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বরিশাল সময়ের খবরের সম্পাদকের দায়িত্বেও অটল রয়েছেন।

তার এই শুভজন্মদিনে শুভেচ্ছা জ্ঞাপন করেছেন,সত্য সংবাদের প্রকাশক এ্যাড. মহসিন মন্টু,সম্পাদক ফয়সাল রাকিব, নির্বাহী সম্পাদক, ইউসুফ আলী সৈকত, সিনিয়র সাংবাদিক শেখ সুজন, বার্তা সম্পাদক, শুভ, যুগ্ম বার্তা সম্পাদক রাজিব তাজ, কম্পিউটার ইনচার্জ আলামিনসহ প্রমুখ।

আজকের এই শুভদিনকে ঘিরে কেমন কি প্রত্যাশা করছেন জানতে চাওয়া হলে, সাংবাদিক জিহাদ জানান, আজকে তেমন কোন আয়োজন নাই, তবে আল্লাহ তা’আলার প্রতি লাখো শুকরিয়া জানাই, যে আজকের দিন অবধি পযন্ত আমাকে সুস্থ সবল রেখেছেন।

এছাড়া যেসকল ভাই-বন্ধু আত্মীয় স্বজনরা আমাকে বিভিন্ন মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞ জানাই এবং বাকি জীবনেও যেন মানুষের ভালবাসা নিয়ে বাঁচতে পারি এটাই কামনা করি।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন