২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

আধা কি.মি যেতে হেলিকপ্টারে প্রকৌশলী বর, চড়লেন পালকিতেও!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৩০ অপরাহ্ণ, ২৭ ফেব্রুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: মানিকগঞ্জের হরিরামপুরে এক প্রকৌশলী হেলিকপ্টার ও পালকিতে বিয়ে করেছে। ঐতিহ্যবাহী হেলিকপ্টার ও পালকি নিয়ে বিয়ে করা দেখতে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল থেকে উপজেলার বাহিরচর গ্রামসহ আশপাশের কয়েকটি গ্রামের মানুষ ভিড় করে স্থানীয় অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে।

বরের বাবা জানিয়েছেন, ছেলে প্রতিষ্ঠিত হলে পালকি ও হেলিকপ্টার নিয়ে বিয়ে করানো ‘মানত’ ছিল, তাই এমন আয়োজন। আর বিয়েতে হেলিকপ্টার ও পালকি পেয়ে খুশি কনেও।

পালকি ও হেলিকপ্টারে বিয়ে তা আবার মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার চরাঞ্চল বাহিরচরের অজোপাড়া গাঁয়ে। যা গ্রামবাসী শতবছর আগে পালকিতে বিয়ে দেখলেও এ যুগের মানুষের কাছে তা শুধুই ইতিহাস। তারমধ্যে আবার যুক্ত ছিল হেলিকপ্টারও। তাইতো বাহিরচরসহ আশপাশের কয়েকটি গ্রামের মানুষ এমন বিয়ে দেখতে সকাল থেকে ভিড় করে অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে।

দুপুর তখন ২টা বর এল মাঠে পালকিতে। তার কিছুক্ষণ পর ইয়ার বাংলার একটি হেলিকপ্টার হাজির হলো স্কুল মাঠে। আর তা এক নজর দেখতে হাজারো গ্রামবাসী ভিড় মাঠটির চারপাশে। সৃষ্টি হয় উৎসবমুখর পরিবেশ। পালকি থেকে বর উঠে বসে হেলিকপ্টারে। মুহূর্তেই হেলিকপ্টার চলে যার পাশের গ্রামের কনের বাড়ি দিয়াবাড়ির স্কুল মাঠে। সেখান থেকেও কনের বাড়ি হাপকিলোমিটার দূরে। তারপর কনের বাড়ির বিয়ের আনুষ্ঠানিক শেষে বর-কনে ফিরে একই ভাবে। এমন বিয়ে দেখে খুশি এলাকাবাসী।

পরিবারের মানত থেকেই এমন বিয়ের আয়োজন জানিয়েছেন, বরের বাবা আব্দুল রশিদ ও ভাই বজলু।

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার আব্দুল মজিদ মোল্লার দুই মেয়ের মধ্যে মৌ ছোট, অপর দিকে একই উপজেলার পাশের গ্রামের আব্দুল রশিদ মিয়ার দুই ছেলে ও তিন মেয়ের মধ্য ফজলুর ছোট ছেলে।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন