২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

উজিরপুরে ৭ দোকান ও যুবলীগ অফিস আগুনে ভস্মীভূত, আহত ১০

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:০৮ অপরাহ্ণ, ১৩ নভেম্বর ২০১৭

বরিশালের উজিরপুর উপজেলা সদরের বন্দর বাজারে অগ্নিকান্ডে ৭টি দোকানঘর ও যুবলীগের অস্থায়ী কার্যালয় পুড়ে ভস্মীভূত হয়েছে। উজিরপুরসহ ৩টি দমকল ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে অগ্নিকান্ডের ঘটনায় কেউ হতাহত না হলেও আগুন নিভাতে গিয়ে পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর রিপন মোল্লা, স্থানীয় ব্যবসায়ী অসীম দাস, বরুন চ্যাটার্জী, বাপ্পী বালীসহ কমপক্ষে ১০জন আহত হয়েছেন।

ব্যবসায়ীদের দাবি উজিরপুরের দমকল ইউনিট পাঁচ মিনিটের পথ বিলম্ব করে ১৫ থেকে ২০ মিনিট পর ঘটনাস্থলে আসায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার (১৩ নভেম্বর) দুপুর দেড় টার দিকে বাবুল খলিফার লেপ তোষকের দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী কবির সরদারের ডায়মন্ড সু হাউস, সালাম হাওলাদারের হাওলাদার ক্রোকারাইজ এন্ড কসমেটিক্স, বিমল কুন্ডুর নারায়ন মেডিকেল হল, পল্লী চিকিৎসক কাজল ঘোষের দেবকুমার দাস গুপ্ত হোমিও হল, ধলু কর্মকার ও নেপাল কর্মকারের স্বর্নের দোকানসহ উপজেলা যুবলীগের অস্থায়ী কার্যালয় পুড়ে ছাই হয়ে যায়।

এ সময় কয়েক শত স্থানীয় যুবক, থানা পুলিশ সদস্যসহ বরিশাল, উজিরপুর ও গৌরনদী ফায়ার সার্ভিস ইউনিট এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষণে যুবলীগ কার্যালয় ও ৭টি দোকানের সর্বস্ব ভস্মীভূত হয়।

উজিরপুর বন্দর বাজার কমিটির সভাপতি শামসুল হক সিকদার অভিযোগ করেছেন, খবর দেওয়ার সাথে সাথে উপজেলা দমকল ইউনিটের গাড়ি এসে কাজ শুরু করলে ক্ষয়ক্ষতির পরিমাণ কমানো সম্ভব হতো। তার দাবি এতে ব্যবসায়ীদের প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

পৌর মেয়র মো: গিয়াস উদ্দিন বেপারী জানিয়েছেন, উজিরপুর ফায়ার সার্ভিসের ঘটনাস্থলে পৌছতে বিলম্ব ও যান্ত্রিক ত্রুটির কারনে ক্ষয়ক্ষতি মাত্রা বেড়েছে।

অগ্নিকান্ডে ৭টি দোকানঘর ও যুবলীগ কার্যালয় ভূস্মিভূত হওয়ার বিষয়টি উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ার নিশ্চিত করেছেন।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন