২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

উন্নয়ন একটি চলমান প্রক্রিয়া, এটা অর্জন করতে হয়: ভোলায় রাষ্ট্রপতি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫৫ অপরাহ্ণ, ২৪ জানুয়ারি ২০১৮

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, উন্নয়ন একটি একটি চলমান প্রক্রিয়া, এটা অর্জন করে নিতে হয়। তাই অন্যের ওপর নির্ভরশীল না হয়ে নিজের যা আছে তা নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। ভোলার চরফ্যাশনে উপ-মহাদেশের সবচেয়ে বড় জ্যাকব টাওয়ার উদ্বোধন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্য তিনি এসব কথা বলেন।

২২০ ফুট উঁচু ও ১৮ তলা বিশিষ্ট জ্যাকব টাওয়ার উদ্বোধনের মধ্যদিয়ে চরফ্যাশনবাসীর দীর্ঘদিনের আশা-প্রত্যাশা পূরণ হয়েছে।  রাষ্ট্রপতি আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন সম্ভাবনা খুবই উজ্জল। দেশের বিশাল জনগোষ্ঠীকে জনসম্পদে পরিনত করতে না পারলে সকল উন্নয়ন ব্যর্থ হবে।
দেশের সম্ভাবনা বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে উল্লেখ করে রাষ্ট্রপতি আরও বলেন, একটি উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিনত করতে হলে সম্ভাবনাসমূহকে যথাযথ কাজে লাগাতে হবে। এ জন্য জনপ্রতিনিধি, উদ্যোক্তা, সরকারি কর্মচারী ও স্থানীয় জনগনের সমন্বিত প্রয়াস প্রয়োজন।

এর আগে দুপুর ২টায় মহামান্য রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে তিনি ৩টি কলেজের উদ্বোধন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন। চরফ্যাশন পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথের সভাপতিত্বে সমাবেশে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ. বন ও পরিবেশ উপ-মন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন ও ভোলা-২ আসেনর সংসদস্য সদস্য আলী আজম মুকুল। এছাড়াও রাষ্ট্রপতির ছেলে রোজোয়ান আহমেদ তৈফিক, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ আফজাল হোসেনসহ প্রশাসেনর উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, দেশকে অগ্রগতির পথে এগিয়ে নিতে হলে প্রতিটি নাগরিককে শিক্ষিত করে তুলতে হবে। বর্তমান প্রজন্মকে গুনগত শিক্ষায় গড়ে তুলতে শিক্ষকদের প্রতি আহবান জানান তিনি।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, কৃষি ও মৎস্যখাতে নদীমাতৃক এ অঞ্চলের ঐতিহ্য সুধীর্ঘকালের। এলাকার পর্যটন সম্ভাবনাকে খুবই উজ্জল। সম্ভবনাকে কাজে লাগাতে সরকারের পাশাপাশি উদ্যোক্তা ও স্থানীয় জনসাধারনের এগিয়ে আসতে হবে। পর্যটন শিল্পের বিকাশ নিশ্চিত করতে পর্যটনদের নিরাপত্তা ও সুযোগ-সুবিধা বাড়াতে হবে। বিভিন্ন দেশে ওয়াচ টাওয়ারের মাধ্যমে পর্যটন শিল্পের পর্যপ্ত বিকাশ ঘটেছে। সেই চিন্তাধারার ওপর নির্ভর করেই জ্যাকব টাওয়ার নির্মাণ একটি যুগান্তকারী পদক্ষেপ।

রাষ্ট্রপতি প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, প্রশাসনের কর্মকর্তাদের কর্মকান্ডে জনগণের প্রত্যাশা ও মতামতের প্রতিফলন ঘটাতে হবে। দায়িত্ব পালনের ক্ষেত্রে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার বজায় রাখার আহব্বান জানান তিনি।

রাষ্ট্রপতি বিকালে চরফ্যাশনের কুকরী মুকরীতে বৃহস্পতিবার সকালে ইকোপার্ক উদ্বোধন করবেন। দুপুরে স্বাধীনতা জাদুঘর উদ্বোধনের কথা রয়েছে।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন