২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

ওটিটিতে আসছে প্রশংসিত চলচ্চিত্র ‘টুয়েলভথ ফেল’

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১০:১৭ পূর্বাহ্ণ, ২৮ ডিসেম্বর ২০২৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : এ বছর বক্স অফিস কাঁপানো অন্যান্য বিগ বাজেটের সিনেমার ভীড়ে স্বল্প বাজেটের একটি সিনেমা দর্শক হৃদয় জয় করে নিয়েছে। সিনেমাটির গল্প, নির্মাণ ও অভিনয়- সবকিছুই চমৎকার সমালোচকদের কাছে। বলছিলাম বিক্রান্ত ম্যাসের আলোচিত চলচ্চিত্র ‘টুয়েলভথ ফেল’-এর কথা। বছরের অন্যতম ব্যবসাসফল সিনেমাটি প্রেক্ষাগৃহে দর্শকদের মন জয় করে এবার আসছে ওটিটির পর্দায়।

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, আগামী ২৯ ডিসেম্বর ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পাবে এই সামাজিক বার্তাবাহী সিনেমাটি।

আইপিএস মনোজ কুমার শর্মা ও আইআরএস শ্রদ্ধা যোশীর জীবনের অনুপ্রেরণায় তৈরি ‘টুয়েলভথ ফেল।’ এতে মুল ভূমিকায় অভিনয় করেছেন বিক্রান্ত ম্যাসে, মেধা শঙ্কর, অনন্ত ভি যোশী, অংশুমান পুষ্কর, প্রিয়াংশু চট্টোপাধ্যায়ের মতো অভিনেতারা। সিনেমাটি মুক্তির পরপরই সমালোচক মহলে বেশ প্রশংসিত হয়েছে।

পাশাপাশি বক্স অফিসেও ভাল ব্যবসা করেছে যা বলিউডের বাণিজ্য বিশ্লেষকদের রীতিমতো তাক লাগিয়ে দিয়েছে। চলতি বছর ২৭ অক্টোবর মুক্তি পেয়েছিল ‘টুয়েলভথ ফেল।’
বাস্তব ঘটনার প্রেক্ষাপটে লেখা অনুরাগ পাঠকের উপন্যাস ‘টুয়েলভথ ফেল’ অবলম্বনে পরিচালক বিধু বিনোদ চোপড়ার নির্মাণ ‘টুয়েলভথ ফেল।’ চম্বলের প্রত্যন্ত এলাকার বাসিন্দা মনোজ কুমার শর্মা কীভাবে প্রতিকূলতার সঙ্গে লড়াই করে আইপিএস অফিসার হয়েছিলেন, তাই নিয়েই মূল গল্প।

বিধু বিনোদ চোপড়া আবারও নিজের মুন্সিয়ানা দেখিয়েছেন পরিচালনায়।
সিনেমাটিতে মনোজ কুমারের চরিত্রে অভিনয় করেছেন বিক্রান্ত ম্যাসে। ২০ কোটি রুপি বাজেটের সিনেমা বক্স অফিসে ৬৪ কোটির বেশি আয় করেছে। আইএমডিবি রেটিংও ঈর্ষনীয়, ৯.২ পয়েন্ট। ২৯ ডিসেম্বর থেকে ডিজনি প্লাস হটস্টারে দেখা যাবে সিনেমাটি।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন