২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

কজী নজরুলকে জাতীয় কবির মর্যাদায় ভূষিত করেছিলেন বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান: আমু

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:৪০ অপরাহ্ণ, ২৫ মে ২০২৩

কজী নজরুলকে জাতীয় কবির মর্যাদায় ভূষিত করেছিলেন বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান: আমু

ঝালকাঠি প্রতিনিধি।। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, ১৯৭২ সালের ২৪ মে কাজী নজরুল ইসলামকে ঢাকায় এনে জাতীয় কবির মর্যাদায় ভূষিত করেন স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কবির ‘চল্ চল্ চল্, ঊর্ধ্ব গগনে বাজে মাদল’কে সামরিক সংগীত হিসেবে নির্বাচিত করে তাকে সম্মানিত করা হয়।

বৃহস্পতিবার (২৫ মে) বেলা ১১ টার সময় জেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমীর হলরুমে কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন,বাংলা ভাষা ও সাহিত্যের অন্যতম প্রাণ পুরুষ কাজী নজরুল ইসলাম। তার নামের সঙ্গে যুক্ত রয়েছে ‘বিদ্রোহী কবি’, ‘প্রেমের কবি’, ‘সাম্যের কবি’সহ নানা অভিধান।জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল ) মুহিতুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে স্থানীয় শিল্পীদের অংশ গ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। পরে বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিরা।

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন