২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

করোনা উপসর্গ নিয়ে ইতালিতে এক বাংলাদেশির মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২৫ পূর্বাহ্ণ, ১৭ এপ্রিল ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: ইতালিতে করোনা উপসর্গ নিয়ে মির্জা শাহজাহান (২৩) নামে এক বাংলাদেশি মারা গেছেন। দীর্ঘদিন অসুস্থ থাকার পর স্থানীয় সময় আনুমানিক ভোর ৪টায় তার মৃত্যু হয়। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

মির্জা শাহজাহান দেশের বাড়ি সিলেট জেলার বালাগঞ্জ থানায়। শাহজাহানের অকাল মৃত্যুতে প্রবাসী বাংলাদেশিদের মাঝে ও গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক তার এক রুমমেট জানায়, গত ২২ ফ্রেব্রুয়ারী থেকে শাহজাহানের খুব কাশি শুরু হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফেরেন। পরে মার্চ মাসের শেষ সপ্তাহে আবারও অসুস্থ হয়ে পড়লে তাকে জরুরি অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় ক্রেমনার একটি হাসপাতালে মারা যান তিনি।

ওই রুমমেট আরও জানান, তিনি নিজেও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অনেকদিন হাসপাতালে ভর্তি ছিলেন। গত সপ্তাহে সুস্থ হয়ে এখন হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

এ ব্যাপারে মিলানো কনসুলেট অফিসের এক কর্মকর্তা জানান, মির্জা শাহজাহান কোন রোগে আক্রান্ত হয়ে মারা গেছে তা এখনও জানা যায়নি। শুধু জেনেছি তার অনেক শ্বাসকষ্ট ছিল। তবে শাহজাহান করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন বলে ধারণা করছেন মানতোভাতে বসবাসকারী তার চাচা। কিন্তু রিপোর্ট না আসা পর্যন্ত নিশ্চিত হওয়া যাবে না যে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা। সব ঠিক থাকলে ইতালিতে ধর্মীয় রীতি অনুসারে শাহজাহানকে কবর দেয়ার জন্য তার আত্মীয়-স্বজনদের সঙ্গে আলোচনা করা হচ্ছে।

প্রসঙ্গত, মিলানো কনসুলেট অফিসের সুত্র অনুসারে শাহজাহান ছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত রোম ও লম্বারডিতে ৭ বাংলাদেশি মারা গেছেন।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন