২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

কারাগারে বিয়ে করে জামিন পেলেন ধর্ষক!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১৭ অপরাহ্ণ, ৩০ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ফেনীর জহিরুল ইসলাম ওরফে জিয়া উদ্দিন। ধর্ষণ মামলায় কারাগারে ঠাঁই হয়েছিল তার। অবশেষ ধর্ষণের শিকার নারীকে বিয়ে করে উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন তিনি।

জানা গেছে, আদালত জিয়া উদ্দিনকে এক বছরের জামিন দিয়েছেন। সোমবার (৩০ নভেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ তাকে এক বছরের জামিন দেয়।

আদালতে জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী ফারুক আলমগীর চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

জিয়া ফেনীর সোনাগাজীর ৮ নম্বর চরদরবেশ ইউনিয়নের দক্ষিণ পশ্চিম চর দরবেশ গ্রামের বাসিন্দা।

এর আগে, আদালতের নির্দেশে ১৯ নভেম্বর ফেনীর কারাগারে তার সঙ্গে বিয়ে হয় ধর্ষণের শিকার নারীর।

স্থানীয়রা জানান, তারও আগে গত ২৭ মে ভোরে একই ঘরে অবস্থান করায় জিয়া ও অভিযোগকারী মেয়েটিকে আটক করা হয়। এলাকাবাসী দুজনকে বিয়ে দিতে চাইলে জিয়া ও তার বাবা আবু সুফিয়ান মেম্বার রাজি হননি। মেয়েটি সোনাগাজী থানায় ধর্ষণের মামলা করলে পুলিশ ওই দিনই তাকে করে জিয়াকে।

বিচারিক আদালতে ব্যর্থ হয়ে জামিনের জন্য হাইকোর্টে যান জিয়ার আইনজীবীরা। গত ১ নভেম্বর বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের বেঞ্চ আদেশ দেয়, জিয়া ওই মেয়েকে বিয়ে করলে জামিনের বিষয়টি বিবেচনা করা হতে পারে।

আসামিপক্ষ এতে রাজি হলে বিয়ের আয়োজনের দায়িত্ব দেয়া হয় ফেনী জেলা কারা কর্তৃপক্ষকে। এরপর গত ১৯ নভেম্বর ফেনী কারাগারে জেল সুপারের কার্যালয়ে তাদের বিয়ে সম্পন্ন হয়।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন