২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

কারোনা আতঙ্কে নিজেদের পলিথিনে মুড়িয়ে প্লেনে অস্ট্রেলিয়ার দুই যাত্রী!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০৪ অপরাহ্ণ, ২২ ফেব্রুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনাভাইরাস দাপিয়ে বেড়াচ্ছে সারা বিশ্ব। আর চীনের অলিগলিতে মৃত্যুর ফরমান নিয়ে ঘুরে বেড়াচ্ছে এই ভাইরাস। সারা বিশ্বের মানুষের নতুন আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে ভাইরাসটি। সেই আতঙ্কে কে কী না করছেন!‌ ‌নিজেদের পলিথিনে মুড়িয়ে বিমানে যাত্রা করছেন দুই যাত্রী। টুইটারে ভিডিও ভাইরাল হতেই হাসির রোল ওঠে গেছে।

চীনে এখন যমের নাম নোভেল করোনাভাইরাস। একটা দেশকে দেড় মাসে শ্মশানে পরিণত করে ফেলল এই প্রাণঘাতী ভাইরাস। এখনো পর্যন্ত দু’হাজার তিনশোরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। শুধু চীনেই নয়। বিশ্বের ৩২টি দেশে কমপক্ষে ৭৮ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। করোনাকে ভয় পাবে না তো কাকে পাবে মানুষ!‌

এক টুইটার ইউজারের পোস্ট করা ওই ভিডিওতে দেখা যাচ্ছে, অস্ট্রেলিয়া থেকে বিমানে ওঠা ওই দুই যাত্রীর মধ্যে পুরুষ মানুষটি সাদা স্বচ্ছ প্লাস্টিকে নিজেকে জড়িয়েছেন। মুখে মাস্ক। হাতে গ্লাভস। নারী যাত্রী গোলাপি রংয়ের প্লাস্টিক মুড়িয়ে ঘুমিয়ে পড়েছেন। মুখে নকশাকাটা মাস্কও রয়েছে।

ভিডিওটি ভাইরাল হতেই নেটিজেনদের একের পর এক মন্তব্য চলছে। কেউ লিখেছেন, ‘করোনার থেকে বাঁচতে গিয়ে উনি দমবন্ধ হয়ে মারা যাবেন না তো?‌‌’‌ আবার কেউ লিখেছেন, ‘‌প্লাস্টিকের বাইরে তো করোনাভাইরাস লেগে রয়েছে, প্লাস্টিকটা খোলার সময়ে সেই ভাইরাস তার গায়ে চলে আসবে।’‌

অস্ট্রেলিয়ায় এ পর্যন্ত কারোনায় মৃত্যু না হলেও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ জন। তাই সাবধানের মার নেই। তবে অতিরিক্ত সতর্কতায় হিতে বিপরীত হয়ে গেলেই মুশকিল। তাই সব দিক বিচার করেই তারপর সতর্কতা অবলম্বন করা প্রয়োজন বলে মনে করছেন চিকিৎসকরা।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন