২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ক্লিনিক নয়, ভূতের বাড়ি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৩৩ অপরাহ্ণ, ০৪ সেপ্টেম্বর ২০২১

ক্লিনিক নয়, ভূতের বাড়ি

হিজলা প্রতিনিধি >> বরিশালের হিজলা উপজেলার হিজলা গৌরবদী ইউনিয়নের বিশর গ্রামে কমিউনিটি ক্লিনিক নয় যেনো ভূতের বাড়ি। জরাজীর্ণ ভবনে মাঝে মধ্যে চলছে চিকিৎসা সেবা।

সরোজমিনে গিয়ে দেখা যায়- কমিউনিটি ক্লিনিকের ভবনটি দেখে মনে হয় শত বছরের একটি জরাজীর্ণ ভবন। পরিচর্যার অভাবে ভবনটি দেয়ালগুলো খসে পড়ছে, নেই কোনো জানালা। হিজলা উপজেলার সবচেয়ে দুর্গম এলাকা হচ্ছে এটি। উপজেলা সদর হাসপাতাল হতে নদী বিছিন্ন এলাকাটির দূরত্ব প্রায় ১২ কিলোমিটার।

অবহেলিত ওই এলাকার জনগোষ্ঠির একমাত্র চিকিৎসা কেন্দ্র বিশর কমিউনিটি ক্লিনিক। স্থানীয় বাসিন্দা আনোয়ারা বেগম জানান, এখানে যিনি চিকিৎসা সেবায় কর্মরত আছে তিনি সপ্তাহে দুদিন রবিবার-বুধবার আসেন।

মোসলেম মাঝির ছেলে তানভির জানান, বিশর ক্লিনিকের অফিসার নিয়মিত আসে না। তবে দুই একদিন আসলে কিছু সরকারী ওষুধ স্থানীয়দের দিয়ে যান।

বিশর কমিউনিটি ক্লিনিকের (সিএইচসিপি) কমিউনিটি হেলথ কেয়ার প্রপাইটর মিরাজুল ইসলাম অভিযোগের বিষয়ে বলেন- বর্ষার মৌসুমে জোয়ারের পানিতে ভবন হাটু পরিমাণ হয়ে যায়। তাই চিকিৎসা কাযক্রম ব্যহত হয়। এছাড়া তার বাড়ি হরিনাথপুর ইউনিয়নের হওয়ায় যাতায়াত দূরত্ব থাকায় তিনি প্রতিদিন অফিস করতে পারেন না।

হিজলা উপজেলা স্বস্থ্যেকমপ্লেক্স পরিবার পরিকল্পনা কর্মকর্তা মামুন আর রশিদ বলেন- অভিযোগের বিষয়টি তদন্তে করে প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন- ওই ক্লিনিকে স্থানীয় লোক হলে ভালো হতো। যিনি কর্মরত আছে তার বাড়ি দূরত্ব বেশি হওয়ায় নিয়মিত মনে হয় অফিস করে না।’

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন