২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

গরু চুরি করে আ’লীগ নেতা গ্রেপ্তার, কারাগারে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:২৮ পূর্বাহ্ণ, ১১ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: লালমনিরহাটের হাতীবান্ধায় গরু চুরির অভিযোগে স্থানীয় এক আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।
দেলোয়ার হোসেন (৪০) নামের ওই আ’লীগ নেতা টংভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন।
তার বাড়ি হাতীবান্ধার পশ্চিম বেজগ্রামের ভবানীপুর এলাকায়। হাতীবান্ধার দক্ষিণ গড্ডিমারী গ্রামের কৃষক ফারুক হোসেন তার বিরুদ্ধে গরু চুরির মামলা করেন।

পুলিশ ও বিভিন্ন সূত্রে জানা গেছে, চলতি বছরের ২১ এপ্রিল ভোরে হাতীবান্ধার দক্ষিণ গড্ডিমারী গ্রামের কৃষক ফারুক হোসেন মোস্তাজিরের বাড়ি থেকে একটি ৭ মাসের গর্ভবতী গাভী চুরি হয়ে যায়। ওই গাভীটি গত বুধবার বিকেলে হাতীবান্ধা হাটে বিক্রি করতে দেখে স্থানীয় জনপ্রতিনিধিদের শরণাপন্ন হন কৃষক মোস্তাজির। তখন খোঁজ-খবর করে চোরাই গরুর বিক্রেতা হিসেবে আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেনের নাম উঠে আসে। এরপর কৃষক মোস্তাজিরের দায়ের করা মামলায় গতকাল পুলিশ আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন ও জাকির হোসেন নামে এক ব্যক্তিকে আটক করে আদালতে হাজির করে। পরে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম সাংবাদিকদের বলেন, চুরি হওয়া গরুটি দেলোয়ারের কাছ থেকে জাকির হোসেন কিনেছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন। তবে দেলোয়ার গরুটির বিপরীতে কোনো কাগজপত্র দেখাতে পারেননি।

টংভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সদ্য ঘোষিত কমিটির সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মঞ্জু সাংবাদিকদের বলেন, দেলোয়ার হোসেন টংভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন। টংভাঙ্গা ইউনিয়নে এখনও পূর্ণাঙ্গ কমিটি করা হয়নি, তাই তিনি বর্তমান কমিটির কেউ নন।’

দেলোয়ার হোসেন মাদকসহ একাধিক মামলায় ইতিপূর্বে কয়েকবার জেল খেটেছেন। সম্প্রতি একটি মামলায় জামিনে কারামুক্ত হয়ে এবার গরু চুরির মত একটি অপরাধে জড়িয়েছেন।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন