২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

জনগণ আবারও নৌকায় ভোট দেবে : বরিশালে জাহিদ ফারুক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:০২ অপরাহ্ণ, ১৩ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে বরিশালে চলছে প্রার্থীদের প্রচারণা। জেলার ৬টি আসনে বিভিন্ন দলের প্রার্থীরা এ প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

প্রচারণা শুরুর পর থেকে আওয়ামী লীগ প্রার্থীরা নির্বিঘ্নে প্রচারণা চালালেও গ্রেফতার আতঙ্ক ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলার ভয়ে প্রথম তিনদিন মাঠে নামতে পারেনি বিএনপি প্রার্থী ও নেতাকর্মীরা। ফলে নির্বাচনী এলাকায় গণসংযোগ করতে দেখা যায়নি তাদের।

তবে প্রচারণার চতুর্থ দিন বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা প্রচারণা নেমেছেন। বাড়ি বাড়ি, ব্যবসা-প্রতিষ্ঠানে ঘুরেছেন তারা। ভোট চেয়ে করা হচ্ছে মাইকিং। প্রার্থীদের পক্ষ থেকে এলকাবাসীকে অভিনন্দন জানিয়ে মিছিল করছেন তাদের সমর্থকরা। সবমিলিয়ে নির্বাচনী হওয়া বইছে জেলার ৬টি আসনে।

বরিশাল সদর আসনে বিএনপি প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগসহ লিফলেট বিতরণ করেছেন।

তবে প্রচারণায় নেমে লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে অসন্তোষের কথা জানিয়েছেন মজিবর রহমান। বেলা সাড়ে ১১টায় নগরীর সদর রোডের আগরপুর রোডে গণসংযোগসহ লিফলেট বিতরণকালে সরোয়ার গণতন্ত্র পুনরুদ্ধার, বেগম জিয়ার মুক্তি এবং বরিশালের উন্নয়নের জন্য ধানের শীষে ভোট চান।

সরোয়ার বলেন, আমাদের ৭ দফা দাবির অন্যতম ছিল লেভেল প্লেয়িং ফিল্ড। কিন্তু কোথাও লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে পারেনি নির্বাচন কমিশন। প্রশাসনসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্তৃত্ব প্রধান নির্বাচন কমিশনের কাছে অর্পণের জন্য সরকারের প্রতি আহ্বান জানাই। পরে তিনি বরিশাল প্রেসক্লাবে সদর আসনে জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটি গঠন সংক্রান্ত এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

এদিকে, একই আসনে আওয়ামী লীগ প্রার্থী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম দিনভর নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করেছেন। সকাল ১০টার দিকে নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনালে গণসংযোগসহ নৌকা প্রতীকের পক্ষে লিফলেট বিতরণ করেন। এ সময় তিনি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকা প্রতীকে ভোট চান।

পরে তিনি নগরীর কাশীপুরে নব আদর্শ প্রাথমিক বিদ্যালয় মাঠে এবং চড়বাড়িয়া ইউনিয়নের তালতলী বাজারে উঠান বৈঠক করেন।

এ সময় জাহিদ ফারুক শামীম বলেন, যেখানেই যাচ্ছি জনগণ আমাদের সাদরে গ্রহণ করছেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ আবারও নৌকায় ভোট দেবে।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর অভিযোগের বিষয়ে আওয়ামী লীগ প্রার্থী জাহিদ ফারুক শামীম বলেন, বিএনপি প্রার্থী কোনো বাধা ছাড়াই নির্বিঘ্নে প্রচারণা চালাচ্ছেন। তাকে আওয়ামী লীগের কেউ বাধা দিচ্ছেন না। বিএনপি প্রার্থীর জন্য কি পাহাড় কেটে সমান করে দেব আমরা? তা না হলে এত অভিযোগ কেন?। আমরাও প্রচারণা চালাচ্ছি, তারাও চালাচ্ছেন, আমরা তো কোনো অভিযোগ করছি না।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন