২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ধর্ষণে অভিযুক্ত রবিনহোকে চায় ইতালি

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৯ অপরাহ্ণ, ০৫ অক্টোবর ২০২২

ধর্ষণে অভিযুক্ত রবিনহোকে চায় ইতালি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ব্রাজিলের এক সময়ের তারকা ফুটবলার রবিনহো। তার বিরুদ্ধে মিলানের নাইটক্লাবে আলবেনিয়ান নারীকে গণধর্ষণের অভিযোগে ওঠে অনেক আগেই। এ ঘটনায় ইতালির আইনে তার ৯ বছরের জেলও হয়। বিচার কার্যকরের জন্য ব্রাজিলের কাছ থেকে সেই তারকাকে চেয়েছে ইতালি।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, রবিনহো ইতালিয়ান ক্লাব এসি মিলানে খেলার সময় ২০১৩ সালে ২৩ বছর বয়সী এক নারীকে ধর্ষণ করেছেন বলে অভিযোগ ওঠে। পরে ২০১৯ সালে তার সাজা শোনানো হয়।

ব্রাজিলের হয়ে এক সময় আলো ছড়ানো রবিনহো পরে এই রায়ের বিরুদ্ধে আপিল করেন। তবে ইতালির আদালত তা খারিজ করে সাজা বহাল রাখেন। এমনকি ইতালির সুপ্রিম কোর্টও সাজা বহাল রাখেন।

এবার ইতালির বিচার মন্ত্রণালয় থেকে ব্রাজিলের কাছে অনুরোধ করা হয়েছে, রবিনহোকে যেন তার বন্ধু রিকার্ডো ফ্লাকোর সঙ্গে হস্তান্তর করা হয়। রিকার্ডোও এই ধর্ষণের অভিযোগে অভিযুক্ত। যদিও ব্রাজিলের সংবিধানে তাদের নাগরিকদের দেশ থেকে অন্য দেশে প্রত্যর্পণ করার অনুমতি দেয় না।

ওই সময় রবিনহোর সাজা হলে তিনি এমন খবর উড়িয়ে দেন। ব্রাজিলের স্থানীয় একটি গণমাধ্যমে তিনি বলেছিলেন, ‘আমি হাসছি, কেননা আমি এই খবর পাত্তা দেই না। সেই নারী সম্পূর্ণ মদ্যপ ছিল। সে নিজেও জানে না কী হয়েছে।’

ব্রাজিল জাতীয় দলের হয়ে ২০০৩ থেকে ২০১৭ পর্যন্ত ৩৮ বছর বয়সী রবিনহো ১০০টি ম্যাচ খেলে ২৮টি গোল করেন। তিনি এসি মিলানে পাঁচটি মৌসুমে ১০১টি ম্যাচ খেলেছেন। এ ছাড়া রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির মতো বড় দলের হয়েও মাঠে নেমেছেন তিনি।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন