২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

পিরোজপুরে জমি নিয়ে বিরোধের জেরে বসতঘরে অগ্নিসংযোগ,৩ পুলিশ সদস্যকে মারধর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫৪ অপরাহ্ণ, ০৩ মার্চ ২০১৯

পিরোজপুরের নাজিরপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে ৩টি ঘরে অগ্নিসংযোগসহ ২ পুলিশ সদস্য ও এক গ্রাম পুলিশকে মারধর করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের পশ্চিম বানিয়ারী গ্রামে। হামলায় আহত গ্রাম পুলিশ ওয়াদুদ হোসেনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মো. আজাদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় সঞ্জয় বিশ্বাস জানান, তাদের ভোগ দখলীয় জমি দখল করতে শনিবার রাত ১০টার দিকে স্থানীয় ইউপি সদস্য নজরুল শিকদারের নেতৃত্বে শতাধীক লোক দেশীয় অস্ত্র নিয়ে ওই জমিতে আসে। পরে ওই জমিতে থাকা মাছের ঘের থেকে মাছ লুট-পাট করে নিয়ে যায়। এ খবর পেয়ে সেখানে স্থানীয় মাটিভাঙ্গা ফাঁড়ি পুলিশ আসলে সন্ত্রাসীরা ওই পুলিশদের মারধর করে একটি ঘরে আটকে রাখে।

ফাঁড়ি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) তদন্ত মো. মুজিবুর রহমান জানান, ঘটনার খবর পেয়ে তিনি ও এসআই নুরুল ইসলাম সহ পুলিশ নিয়ে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেন।

স্থানীয়রা জানান, এ ঘটনার জের ধরে ওই দিন রাত আনুমানিক ৩টার দিকে ওই সন্ত্রাসীরা ওই জমির পাশে থাকা সাবেক সচীব জগদ্বিশ চন্দ্র বিশ্বাসের ঘরে হামলা চালিয়ে তাতে অগ্নিসংযোগ করে। তবে সচীব জগদ্বিশ চন্দ্র বিশ্বাস ও তার পরিবার স্থায়ীভাবে ঢাকায় থাকেন। এ অগ্নি সংযোগের ঘটনায় স্থানীয়রা স্থানীয় ইউপি সদস্য নজরুল সর্দারকে দায়ী করেছেন।

তবে অভিযুক্ত নজরুল এ ঘটনায় নিজে দায়ী নন বলে দাবী করেন।

এ ব্যাপারে ওই সচীবের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, আমি বাড়িতে থাকি না, আমার পিতার হাতের তৈরী ওই বসত ঘরটি আমার পিতার স্মৃতি। এতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে সন্ত্রাসীরা। এ ঘটনার জের ধরে রবিবার ভোরে প্রতিপক্ষ সামাদ হাওলাদার ও কুদ্দুস মোল্লার ২টি ঘরে অগ্নিসংযোগ করা হয়েছে। এ ঘটনায় সামাদ হাওলাদার ও কুদ্দুস মোল্লা প্রতিপক্ষের সঞ্জয় বিশ্বাস ও রসময়কে দায়ী করছেন।

তবে পুলিশের দাবী ওই ঘর ২টির মালিক প্রতিপক্ষকে গায়েল করতে তাদের ঘরে তারা আগুন দিতে পারে।

এ ব্যাপারে থানা পুলিশের ওসি (তদন্ত) মো. জাকারিয়া হোসেন জানান, বিষয়টি তদন্ত করে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন