২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

প্রধান শিক্ষকের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৩:৫০ অপরাহ্ণ, ২৭ মার্চ ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালের বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নের ৩৭ নং বকশিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌসী বেগম এর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান করা হয়েছে।

বুধবার দুপুর ১২টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে বাবুগঞ্জ উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষকবৃন্দের ব্যানারে ওই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। পরে তারা উপজেলা নির্বাহী অফিসারের কাছে প্রতিবাদ স্মারক লিপি প্রদান করেন। মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন শিক্ষক নেতা মাসুদ আহম্মেদ, মো. মোক্তার হোসেন, শহিদুল ইসলাম প্রমুখ। মানববন্ধনে শতাধীক শিক্ষক অংশগ্রহণ করেন।

স্মারক লিপি সূত্রে জানা যায়, বরিশালের বাবুগঞ্জ উপজেলার ৩৭ নং বকশিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌসী বেগম কে অভিযুক্ত আক্তার হোসেন বাবু বিভিন্ন সময়ে বিদ্যালয়ের গাছ বিক্রি করে টাকা আত্মসাতের জন্য চাপ প্রয়োগ করতো এবং অবৈধভাবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য হওয়ার জন্য অব্যাহতভাবে চাপ প্রয়োগ করতে থাকে।

এসব বিষয় নিয়ে আক্তার হোসেন বাবুর বোন একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোসা. খুর্শীদা বেগম (নাজমা) এর সাথে প্রধান শিক্ষকের বাক্ বিতন্ডা হয়। এক পর্যায়ে সহকারী শিক্ষক মোবাইল ফোনে তার ভাই আক্তার হোসেন বাবুকে মোবাইল ফোনে বিদ্যালয়ে ডেকে আনে।

অভিযুক্ত বাবু ও তার দলবল মোটরসাইকেল যোগে বিদ্যালয়ে এসে প্রধান শিক্ষক কে কিল ঘুষি ও জুতা দিয়ে বেধরক পিটিয়ে গুরুতর আহত করে। ২০ মার্চা হামলার ঘটনা ঘটলে বরিশাল এয়ারপোর্ট থানায় অভিযুক্ত আক্তার হোসেন বাবুসহ ৩ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী প্রধান শিক্ষক ফেরদৌসী বেগম।

মানববন্ধন ও স্মারক লিপি প্রদানের মধ্য দিয়ে বাবুগঞ্জে কর্মরত প্রাথমিকের শিক্ষকবৃন্দ ন্যাক্করজনক ওই হামলার প্রতিবাদে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। স্মারকলিপি গ্রহনকালে উপজেলা নির্বাহী অফিসার শাকিলা রহমান শিক্ষকদের আস্বস্ত করে বলেন, আমার পক্ষ থেকে সবধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে। এধরণের হামলার শিকার যেন আর কোনো শিক্ষক না হয় তার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার।

97 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন