২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে মাদক মামলায় এসআই চিন্ময় মিস্ত্রিসহ ৩ জনের কারাদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:২৭ অপরাহ্ণ, ২১ অক্টোবর ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক:: মাদক মামলায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই)সহ ৩ জনকে কারাদণ্ড দিয়েছেন বরিশালের একটি আদালত। একই সাথে তাদেরকে জরিমানা ও অনাদায়ে কারাদণ্ডের আদেশও দিয়েছেন। সোমবার বরিশাল ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ এম এ হামিদ বিচারাধীন আদালত এসআই চিন্ময় মিস্ত্রির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। এই পুলিশ কর্মকর্তা তৎকালীন বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানায় কর্মরত ছিলেন।

অপর দুইজন হলেন- বরিশালের চিহ্নিত মাদক বিক্রেতা নিধু মিস্ত্রি এবং রুবেল বেপারী।

এছাড়া এই মামলাটি থেকে বেল্লাল এবং কালাম নামে দুইজনকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট আদালত সূত্র জানায়, ২০১৬ সালের ২৪ জুলাই মেট্রোপলিটন বিমানবন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) সুলতান আহম্মেদ মাদক বিক্রেতা নিধু মিত্রকে ৪৮ বোতল ফেন্সিডিলসহ আটক পরবর্তী একটি মামলা করেন।

কিন্তু ওই সময় নিধু পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করে সে এসআই চিন্ময় মিত্র ও বেল্লাল গাজী নামে একজন তাকে ১০ হাজার টাকা বেতন দিয়ে ফেন্সিডিল বিক্রি করান। এবং তাদের নির্দেশনার আলোকে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে বিভিন্ন স্থানে ফেন্সিডিল সরবরাহ করে।

অবশ্য পরবর্তীতে এই স্বীকারোক্তি আদালতও ১৬৪ ধারায় রেকর্ড এবং মামলাটি অধিকতর তদন্তে ডিবি পুলিশে হস্তান্তর করেন। পরে ডিবি পুলিশ রুবেল এবং বেল্লালকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে সেখানেও তারা একই স্বীকারোক্তি দেয়।

এই ঘটনায় ২০১৬ সালের ৫ সেপ্টেম্বর চিন্ময় মিত্রসহ ৫ জনের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দেন ডিবি পুলিশের পরিদর্শক রেজাউল ইসলাম। আদালত ২২ ডিসেম্বর পলাতক অভিযুক্ত চিন্ময় ও অপর মাদক বিক্রেতা কালামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

দীর্ঘদিন পলাতক থাকার পরে গত ১৯ জুন এসআই চিন্ময় নিজেকে নির্দোষ দাবি করে আদালতে জামিনের আবেদন করলে তা নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শামীম আহম্মেদ।

কিছুদিন হাজতবাস শেষে উচ্চ আদালতের মাধ্যমে জামিন লাভ করে মামলাটি থেকে খালাস চেয়ে জেলা ও দায়রা জজ আদালতে আবেদন করেন এসআই চিন্ময়সহ তিনজন।

ওই আদালত ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এসআই চিন্ময় মিস্ত্রিকে ৫ বছরের সাজা এবং ৫ হাজার টাকা জরিমানা নতুবা আরও ৬ মাসের জেল দেন।

এবং তার সহযোগী মাদক ব্যবসায়ী নিধু মিস্ত্রি ও রুবেলকে ৩ বছর করে কারাদন্ডসহ ৩ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ২ মাস করে কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া বেল্লাল কামালের দোষ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন আদালত।

এই রায় ঘোষণাকালে এসআই চিন্ময় মিস্ত্রি ও নিধু মিস্ত্রি উপস্থিত থাকলে পলাতক রয়েছে সাজাপাপ্ত রুবেল।

তাবে ধরে রায় কার্যকর করতে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন