২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে স্কুল ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:০১ অপরাহ্ণ, ২২ আগস্ট ২০১৯

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নলুয়া আবুল কাশেম মাধ্যমিক বিদ্যালয়ে নিয়ম বর্হিভূতভাবে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ পাওয়া গেছে। প্রধান শিক্ষক নিজের ইচ্ছেমত সভাপতি নির্বাচন করেছেন বলে অভিযোগ করেছেন প্রতিষ্ঠানের সাবেক সভাপতি মো. সাইফুল ইসলাম। এবিষয়ে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে লিখিত অভিযোগ করেন তিনি।

অভিযোগে বলা হয়, বিদ্যালয়ের সভাপতিকে না জানিয়ে প্রধান শিক্ষক নিজের ইচ্ছামত বিদ্যালয় পরিচালনার স্বার্থে বিধি বর্হিভুতভাবে মাহামুদুল হককে সভাপতি করে একটি কমিটি গঠন করেছেন। যেখানে নির্বাচনের জন্য নিযুক্ত প্রিজাইডিং অফিসার এনামুল হক বিদ্যালয়ে না গিয়ে বাকেরগঞ্জে তার নিজ কার্যালয়ে বসে কমিটি নির্বাচন করেছেন। কমিটিতে যে শিক্ষক প্রতিনিধি রয়েছে তাও প্রধান শিক্ষক নিজের ইচ্ছা অনুযায়ী নির্বাচন করেছেন। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. সাইফুল ইসলাম ও তার বাবা দাতা সদস্য থাকা অবস্থায় তাদেরকে এ বিষয়ে কিছু না জানিয়ে ওই কমিটি গঠন করা হয়।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহতাব উদ্দিন বলেন, পূর্বের কমিটি থাকা অবস্থায় ৯০ দিনের জন্য নতুন কমিটি গঠন পক্রিয়া শুরু হয়। এজন্য নির্বাচনের যে তফসিল ও খসড়া ভোটার তালিকা করা হয়েছে সেখানে সভাপতি স্বাক্ষর করেন। আর প্রতিদ্বন্দী না থাকার কারনে নামের তালিকা করে উপজেলা নির্বাহী অফিসার ও বরিশাল শিক্ষা বোর্ডে পাঠানো হয়। পরে উপজেলা নির্বাহী অফিসারের মনোনীত এনামুল হক প্রিজাইডিং অফিসার হিসেবে উপস্থিত থেকে নির্বাচন সম্পন্ন করেন।

এ বিষয়ে বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাধবি রায় বলেন, আমরা কোন অভিযোগ পাইনি। তবে শিক্ষা বোর্ডে অভিযোগের বিষয়ে আমাদের কাছে আসলে আমরা আইনগত যে ব্যবস্থা নেয়া প্রয়োজন তা নেব। বিষয়টি খতিয়ে দেখা হবে বলে তিনি জানান।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন