২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশাল বিশ্ববিদ্যালয়ের অটোমোশন কার্যক্রম উদ্বোধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:১৬ অপরাহ্ণ, ২৩ জুন ২০২১

বরিশাল বিশ্ববিদ্যালয়ের অটোমোশন কার্যক্রম উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বরিশাল বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার সফটওয়্যার অটোমোশন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।  আজ বুধবার (২৩ জুন) সকাল ১১টায় এ কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

এসময় উপাচার্য বলেন, অর্থ ও হিসাব শাখা অটোমোশনের মধ্য দিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে দাপ্তরিক পর্যায়ে ডিজিটালাইজেশনের প্রক্রিয়া শুরু হলো। পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের দপ্তরগুলোকে এ অটোমোশন কার্যাক্রমের আওতায় আনা হবে। বাংলাদেশকে নিয়ে ডিজিটালাইজেশনের যে স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন, সে স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার সুফল এখন আমরা সর্বোচ্চ পর্যায় থেকে শুরু করে তৃণমূল পর্যায় পর্যন্ত পাচ্ছি। সেবার মানকে আন্তর্জাতিক মানদণ্ডে উন্নীতকরণ এবং দ্রুত সেবা নিশ্চিতকরণের অংশ হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ে এ কার্যক্রম শুরু হলো।

তিনি আরও বলেন, আগামীতে দক্ষিণাঞ্চলের অন্যতম হাব হবে বরিশাল বিশ্ববিদ্যালয়। তাই আমাদের সবাইকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা ও দাপ্তরিক কার্যক্রমেকে আরও বেগবান ও গতিশীল করতে আন্তরিকভাবে কাজ করে যেতে হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, অটোমোশন সফটওয়্যারের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা তাদের বেতন ভাতাদিসহ এর সাথে সংশ্লিষ্ট যাবতীয় তথ্যাদি সম্পর্কে সহজেই অবগত হতে পারবেন। এছাড়া অর্থ ও হিসাব শাখার অন্যান্য কার্যক্রম পরিচালনায়ও এ সফটওয়্যার মূল ভূমিকা পালন করবে।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন