২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

বাউফলের তেঁতুলিয়ায় অবৈধ বেহুন্দি জাল দিয়ে মাছ শিকার ১৪ জেলে আটক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৩০ অপরাহ্ণ, ৩০ মার্চ ২০২৪

মো. জসীম উদ্দিন, বাউফল:: পটুয়াখালীর বাউফল উপজেলার তেঁতুলিয়া নদীতে অবৈধ বেহুন্দি জাল দিয়ে মাছ শিকারের সময় ১৪ জেলেকে আটক করেছে নৌ পুলিশের একটি টিম। আটক জেলেদের মধ্যে ২ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা ও ১১ জনকে ১ বছর করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির গাজী।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাউফলের তেঁতুলিয়া নদীর রিজির মায়ের ভাড়ানি এলাকায় দীর্ঘদিন থেকে অর্ধশতাধিক নিষিদ্ধ বেহুন্দি জাল দিয়ে মাছ শিকার করা হচ্ছে। ভোলা ও বাউফলের কতিপয় দাদন ব্যবসায়ীর শেল্টারে অসাধু জেলেরা বেপরোয়াভাবে বেহুন্দি জাল দিয়ে বিভিন্ন প্রজাতির মাছের রেনু শিকার করছে।

শনিবার ভোররাতে কালাইয়া নৌ পুলিশের একটি টিম ওই এলাকায় অভিযান চালিয়ে ১৬ জন জেলেকে আটক করে। আটক শামিম (২৫), বজলুর রহমান (২১), আলমগীর (৪২), রাকিব (২১), আলমগীর (৪৮), সুজন (২১), মাসুদ মিয়া (৩২), রায়হান (১৯), আল আমিন (৩২), নাহিদ (১৭), আবুল কাশেম (৬০), আমিন (৪৫), ছবু (৪০) এবং রহিমের (৩২) বাড়ি ভোলার লালমোহন এলাকায়।

আটকদের মধ্যে রাকিব ও সুজনকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। আর নাহিদ কিশোর হওয়ায় তার মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়। বাকী প্রত্যেককে ১ বছর করে কারাদন্ড প্রদান করা হয়।

কালাইয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. লুৎফর রহমান বলেন, আসামীদের কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।’

 

575 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন