২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বাকেরগঞ্জ পৌরসভায় উন্নয়ন-আধুনিকতার ছোঁয়া

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৪২ অপরাহ্ণ, ১৯ সেপ্টেম্বর ২০২০

বাকেরগঞ্জ সংবাদদাতা:: বাকেরগঞ্জ পৌরসভাকে একটি মডেল পৌরসভায় রূপ দেয়ার চেষ্টা করছেন মেয়র মো. লোকমান হোসেন ডাকুয়া। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি পৌরবাসীর সকল সেবা নিশ্চিত করতে বিরামহীনভাবে কাজ করে চলেছেন তিনি। তার চেষ্টায়ই পৌর শহরে লেগেছে আধুনিকতার ছোঁয়া।

জানতে চাইলে মেয়র লোকমান হোসেন ডাকুয়া বলেন, ‘বাকেরগঞ্জ পৌর শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, হাটবাজারের সার্বিক উন্নয়ন, পৌর এলাকায় সড়কবাতি, পানি সরবরাহ, রাস্তাঘাটের উন্নয়ন ও সম্প্রসারণ, ড্রেন নির্মাণসহ নির্বাচনকালীন প্রতিশ্রুতিগুলো পূরণ করেছি। ইতিমধ্যে একটি আধুনিক পৌর শহরের সব সুযোগ-সুবিধা ভোগ করছেন পৌরবাসী।

মেয়র বলেন, ‘যতটুকুই কাজ করেছি সবটুকুই জননেত্রী শেখ হাসিনা সরকারের নেয়া উন্নয়নের কাজের ছোঁয়া।’ পৌরসভার দীর্ঘদিনের প্রত্যাশিত ২নং ওয়ার্ডের সদর রোড নতুন আরসিসি রাস্তা নির্মাণের মধ্যদিয়ে পৌর শহরকে যানজটমুক্ত করেছি। পানি সমস্যার সমাধান, নতুন নতুন রাস্তা নির্মাণের পাশাপাশি পুরনো রাস্তাঘাট সংস্কার, পৌর ভবন নির্মাণ, পৌর বাস টার্মিনাল নির্মাণ, পৌর সুপার মার্কেট নির্মাণ, পৌর শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পাবলিক টয়লেট নির্মাণ, পৌর শহরের প্রাণকেন্দ্র শ্রীমন্ত নদীর দুই ধারে ভেরিবাধ নির্মাণ, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সহায়তায় ড্রেন নির্মাণ কাজ এগিয়ে চলছে। এছাড়া স্বস্থ্যসেবা রক্ষায় শহরের বিভিন্ন পয়েন্টে গভীর নলকূপ স্থাপন করা হয়েছে। ৬০ বছরের বেশি বয়সের লোকদের হেলথ কার্ড প্রদান, মা ও শিশুর উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ভাতা প্রদান করা হচ্ছে।

পৌরসভায় একটি শিশু পার্ক নির্মাণের প্রচেষ্টা চলছে। সব মিলিয়ে আধুনিক পৌর শহরে যা থাকা দরকার তার প্রায় সব কাজই সম্পন্ন করেছি। যতটুকু বাকি আছে তাও খুব দ্রুত সম্পন্ন করার চেষ্টা করছি। উন্নয়ন কাজ নিয়ে মাঝে মাঝে সুধী সমাজকে নিয়ে বসছি এবং পরামর্শ নিচ্ছি। পৌর এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে সার্বিক সহযোগিতা দিয়ে যাচ্ছি। আশা করছি পৌরবাসীর দোয়া ও ভালবাসায় তৃতীয়বার মেয়র নির্বাচিত হলে চলমান কাজগুলো সমাপ্তের মাধ্যমে বাকেরগঞ্জ পৌরসভা একটি মডেল পৌরসভা হিসেবে আত্মপ্রকাশ করবে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন