২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বাবুগঞ্জে আ’লীগ নেতা খোকন সিকদারের খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:২০ অপরাহ্ণ, ০১ জুলাই ২০২০

বাবুগঞ্জে আওয়ামী লীগ নেতা খোকন সিকদারের খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন
আরিফ আহমেদ মুন্না বাবুগঞ্জের মাধবপাশা বাজারে পরিকল্পিত হত্যাকান্ডের শিকার হওয়া ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ডেকরেটর ব্যবসায়ী লোকমান হোসেন খোকন সিকদারের খুনিদের চিহ্নিত করে দ্রুত গ্রেফতারসহ তাদের দৃষ্টান্তমূলক বিচারের মাধ্যমে ফাঁসি নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছে এলাকার সর্বস্তরের মানুষ। মাধবপাশা বাজারের তিনমঠ ব্যবসায়ী সমিতির উদ্যোগে বুধবার (১ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে বরিশাল-বানারীপাড়া সড়কে ঘন্টাব্যাপী ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
তিনমঠ বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক বাবুল সমাদ্দারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বরিশাল সিটি কর্পোরেশনের ৩০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদ হোসেন কালাম মোল্লা, মাধবপাশা ইউনিয়ন আওয়ামী লীগ সম্পাদক হাফিজ আহমেদ স্বপন সরদার, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাহাবুবুর রহমান সিকদার, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক হাসানুর রহমান খান, বিএনপির সাংগঠনিক সম্পাদক সেলিম সরদার, মাধবপাশা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রাজা দিলীপ কুমার রায়, স্থানীয় ইউপি মেম্বার মানিক তালুকদার প্রমুখ। ওই মানববন্ধনে লোকমান হোসেন খোকন সিকদারের পরিবারের সদস্যরা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, পেশাজীবী সংগঠনের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণীপেশার শতশত জনতা অংশ নেয়।
উল্লেখ্য, মাধবপাশা ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও তিনমঠ বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি লোকমান হোসেন খোকন সিকদারকে (৪০) গত ২৬ জুলাই রাত ১১টার দিকে বাড়ি ফেরার পথে মাধবপাশা বাজারের গ্রামীণ ব্যাংকের সামনের রাস্তায় ধারালো অস্ত্রের সাহায্যে উপর্যুপরি কুপিয়ে ঘটনাস্থলেই মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনার পরদিন নিহতের স্ত্রী নার্গিস বেগম বাদী হয়ে এয়ারপোর্ট থানায় অজ্ঞাত আসামীদের নামে একটি হত্যামামলা দায়ের করেন। তবে খুনের সঙ্গে জড়িত কাউকে এখন পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা এয়ারপোর্ট থানার এসআই এনামুল হক বলেন, ‘হত্যাকান্ডটি ছিল অজ্ঞাত খুনিদের একটি পরিকল্পিত ও ক্লুবিহীন খুন। ১৩ শতাংশ জমির কেনাবেচা নিয়ে সৃষ্ট বিরোধের জের ধরে এই হত্যার ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে অনুমান করছি আমরা। তবে এর পেছনে আরো কোনো ঘটনা আছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে। যেহেতু ঘটনাটি স্পর্শকাতর খুনের একটি ঘটনা তাই নিরপরাধ কেউ যাতে হয়রানি না হয় সেজন্য অত্যন্ত সতর্কতার সঙ্গে আগাচ্ছে পুলিশ।’

এদিকে উপজেলার মাধবপাশা ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও ফুলতলা গ্রামের সদালাপী একজন ভালো মানুষ হিসেবে পরিচিত লোকমান হোসেন খোকন সিকদারকে খুনের ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন এলাকার সর্বস্তরের মানুষ। পরিকল্পিত ও নৃশংস এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার এবং তাদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানিয়েছেন বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল, স্থানীয় মাধবপাশা ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন হাওলাদার, জাতীয় মাসিক আয়কর বার্তার সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন প্রমুখ বিশিষ্টজনরা। #

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন