২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বাবুগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, ১৩ নভেম্বর ২০১৮

কৃষি উৎপাদন বৃদ্ধিতে প্রণোদনা কর্মসূচির আওতায়-
“বাবুগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ”

কৃষিপণ্যের উৎপাদন বৃদ্ধিতে প্রণোদনা কর্মসূচি আওতায় বাবুগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বিভিন্ন প্রজাতির রবিশষ্যের বীজ এবং সার বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার উপজেলা সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে ওই বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান এস.এম খালেদ হোসেন স্বপন। উপজেলা নির্বাহী অফিসার সুজিত হাওলাদারের সভাপতিত্বে এসময় অনুষ্ঠিত এক কৃষক সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোসাম্মৎ মরিয়ম।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা ডিপ্লোমা কৃষিবিদ মোঃ মনিরুজ্জামানের সঞ্চালনায় ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিফাত জাহান তাপসী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবদুল মান্নান হাওলাদার, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আবদুল করিম, বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আরিফ আহমেদ মুন্না, মাধবপাশা ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন হাওলাদার, কেদারপুর ইউপি চেয়ারম্যান নূরে আলম বেপারী, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাদিকুর রহমান সুরুজ প্রমুখ।

এছাড়াও উদ্বোধনী ওই অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন থেকে আসা কৃষকরা তাদের অনুভূতি ব্যক্ত করেন। এসময় উপজেলার ৬ ইউনিয়ন থেকে নির্বাচিত ৯৭০ জন কৃষকের মাঝে বিনামূল্যে ভুট্টা, সরিষা, খেসারি, ফেলন, শীতকালীন মুগডাল ও বোরো (উফশি) ধানের বীজ ছাড়াও কৃষকভেদে বিভিন্ন পরিমাণে ডিএপি এবং এমওপি সার প্রদান করা হয়। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোসাম্মৎ মরিয়ম জানান, রবি মৌসুমের বোরো ধান আবাদ ও কৃষিপণ্য উৎপাদন বৃদ্ধির প্রণোদনা কর্মসূচি আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে ওই বীজ ও সার বিতরণ করা হয়েছে। #

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন