২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাবুগঞ্জে সরকারি আশ্রয়ণ প্রকল্পে হাঁস বিতরণ ও বৃক্ষরোপণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৪৬ অপরাহ্ণ, ২৮ জুলাই ২০২০

আরিফ আহমেদ মুন্না স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাবুগঞ্জে প্রধানমন্ত্রীর সরকারি আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের পালনের জন্য হাঁস বিতরণ করা হয়েছে। এসময় সেখানে ফলদ গাছের চারা রোপণ কার্যক্রমেরও উদ্বোধন করা হয়। মঙ্গলবার (২৮ জুলাই) উপজেলার কেদারপুর ইউনিয়নের কিসমত-ঠাকুরমল্লিক আশ্রয়ণ প্রকল্পে পুনর্বাসিত ১৮০টি পরিবারের জন্য বরিশাল জেলা প্রশাসনের অর্থায়নে কেনা উন্নত জাতের হাঁস বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আমীনুল ইসলাম।

এসময় সেখানে অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আমীনুল ইসলাম, ভূমির সহকারী কমিশনার (এসিল্যান্ড) নুসরাত জাহান খান, বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুশাসনের জন্য নাগরিক (সুজন) কমিটির উপজেলা সম্পাদক আরিফ আহমেদ মুন্না। এসময় সেখানে কেদারপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এনায়েত হোসেন আকন, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মাসুদ করিম, সাংবাদিক আরিফ হোসেন নয়ন, আরিফুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। পরে আশ্রয়ণ প্রকল্পের মসজিদ প্রাঙ্গনে কয়েকটি ফলদ গাছের চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ইউএনও মো. আমীনুল ইসলাম এবং এসিল্যান্ড নুসরাত জাহান খান।

কিসমত-ঠাকুরমল্লিক আশ্রয়ণ প্রকল্পে পুনর্বাসিত ১৮০টি পরিবারের সদস্যদের উদ্দেশ্যে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আমীনুল ইসলাম বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের জমি দিয়েছেন, বসতঘর করে দিয়েছেন, তাঁর সরকার থেকে যথাসম্ভব সবধরনের সাহায্য-সহায়তা পাচ্ছেন আপনারা। বিনিময়ে শুধু আপনারা নিজেরা স্বাবলম্বী হবেন, সুশিক্ষায় শিক্ষিত হবেন, বাল্যবিয়ে থেকে আপনাদের সন্তানদের দূরে রাখবেন, এটুকুই চান সরকারপ্রধান মাননীয় প্রধানমন্ত্রী। বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান স্যারের পক্ষ থেকে আপনাদের খামার করার জন্য হাঁস প্রদান করা হয়েছে। আপনাদের পুকুরে চাষের জন্য আগেই মাছের পোনা দেয়া হয়েছে। সহায়তা প্রদানের এই ধারা অব্যাহত থাকবে। সরকারের প্রতিনিধি হিসেবে আমরা সবসময় আপনাদের পাশে আছি।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন