২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বাবুগঞ্জে ২৪ পূজামণ্ডপে উপজেলা চেয়ারম্যানের অনুদান

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ, ২৫ অক্টোবর ২০২০

আরিফ আহমেদ মুন্না বাবুগঞ্জে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে উপজেলার সকল পূজামণ্ডপে আর্থিক অনুদান দিয়েছেন বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল। এসময় পূজা উদযাপন পরিষদ ও পূজামণ্ডপ কমিটির নেতৃবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভা করেছেন তিনি।

রোববার (২৫ অক্টোবর) উপজেলা পরিষদ হলরুমে বাবুগঞ্জ উপজেলার ৬ ইউনিয়নের ২৪টি পূজামণ্ডপের সভাপতি-সম্পাদকসহ পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রতিটি পূজামণ্ডপের জন্য ৪ হাজার টাকা করে প্রায় ১ লাখ টাকার নগদ আর্থিক অনুদান সংশ্লিষ্ট পূজামণ্ডপ কমিটির সভাপতি-সম্পাদকের হাতে তুলে দেন উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল এবং ভাইস চেয়ারম্যান ইকবাল আহমেদ আজাদ। মতবিনিময় সভায় পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সভাপতি পরিতোষ চন্দ্র পাল ও সম্পাদক রাজা দিলীপ কুমার রায়।

মতবিনিময় ও অনুদান বিতরণী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে এসময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার শাহ আলম সিকদার, উপজেলা আওয়ামী লীগ নেতা সৈয়দ ফারুকুল ইসলাম, বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আরিফ আহমেদ মুন্না, সম্পাদক রোকন মিয়া, বাবুগঞ্জ প্রেসক্লাব সম্পাদক সফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, শাহাব উদ্দিন বাচ্চু, আবদুল্লাহ মামুন, যুবলীগ নেতা সাইদুর রহমান রিপন, উপজেলা পরিষদের সিএ শাহরিয়ার রহমান বাবু প্রমুখসহ উপজেলার সকল (২৪টি) পূজামণ্ডপ কমিটির সভাপতি-সম্পাদক ছাড়াও পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বক্তৃতাকালে উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল বলেন, ‘সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশে সকল ধর্মের মানুষ সুরক্ষিত থাকবে। সবাই মিলেমিশে সুখ-দুঃখ, আনন্দ-উৎসব ভাগাভাগি করে নেবে। এটাই বাঙালির ঐতিহ্য। কোনো সাম্প্রদায়িক অপশক্তি যেন এই সৌহার্দ্যের বন্ধন বিনষ্ট করতে না পারে; দেশে আবার সন্ত্রাস, জঙ্গিবাদ ও ধর্মীয় উগ্রবাদের উত্থান ঘটাতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।’

কাজী ইমদাদুল হক দুলাল আরও বলেন, ‘সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত বাবুগঞ্জ গড়ার প্রত্যয় নিয়ে দেড় বছর আগে উপজেলা চেয়ারম্যান হয়েছিলাম। দায়িত্ব গ্রহণের পরে সরকারি ভাতা বিতরণে দীর্ঘদিন চলে আসা কমিশন বাণিজ্য বন্ধ করেছি। মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া বিনামূল্যের বিভিন্ন সরকারি ভাতা যাতে প্রকৃত দুঃস্থ-অসহায় মানুষের হাতে পৌঁছানো যায় সেজন্যে উন্মুক্ত প্রক্রিয়ায় মাইকিং করে ওপেন বাছাই করেছি। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা এবং দক্ষিণবঙ্গের আওয়ামী রাজনীতির অভিভাবক জননেতা আবুল হাসানাত আবদুল্লাহর নির্দেশনা মোতাবেক শেষ নিঃশ্বাস পর্যন্ত জনসেবায় কাজ করে যেতে চাই।’ #

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন